উত্তেজনা ছড়িয়ে ডার্বি জিতেছে টটেনহাম

ঘরের মাঠে আর্সেনালের বিপক্ষে অপরাজেয় থাকার রেকর্ড অক্ষুন্ণ রেখেছে স্পাররা। এগিয়ে গিয়েও অগ্রগামিতা ধরে রাখতে পারেনি আর্সেনাল। ইংলিশ প্রিমিয়ার লিগে তাদের ২-১ গোলে হারিয়ে নর্থ লন্ডন ডার্বি জিতে নিয়েছে টটেনহাম হটস্পার।

করোনাকাল হওয়ায় দর্শকশূন্য স্টেডিয়াম। অথচ এই পরিবেশেও উত্তেজনার কমতি ছিল না এই ডার্বিতে। ঐতিহ্য মেনে চিরচেনা রুপটাই দেখা গেছে মাঠে। ১৬ মিনিটে ল্যাকাজেটের অসাধারণ এক গোলেই দারুণ সূচনার ইঙ্গিত দেয় আর্সেনাল। স্পাররা সমতা ফেরায় ৩ মিনিট বাদেই। তবে গোলটা ছিল সুযোগ-সন্ধানী। প্রতিপক্ষের দেওয়া দুর্বল ব্যাক পাস পেয়ে যান সন হিয়ুং মিন। সেখান থেকে জাল খুঁজে নেন তিনি।

বিরতির পর আর্সেনালের ব্যবধান ২-১ করার সুযোগ পেয়েছিলেন পিয়েরে এমরিক আউবামেয়াং। কিন্তু তার নেওয়া শট গিয়ে লাগে বারে। আর্সেনাল অধিনায়কের আরও একটি সুযোগ রুখে দিয়েছেন উগো লরি। তবে ৮১ মিনিটে পাওয়া সুযোগ হাতছাড়া করেনি স্পাররা। আল্ডারওয়েইরেল্ডের শক্তিশালী হেডেই জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে টটেনহাম। অথচ বল দখলের লড়াইয়ে সবচেয়ে বেশি এগিয়ে ছিল আর্সেনাল!

এর ফলে ঘরের মাঠে আর্সেনালের বিপক্ষে অপরাজেয় থাকার দারুণ রেকর্ডটিও অক্ষুণ থাকলো মরিনহোর। ৬ জয়ের বিপরীতে ড্র ৪টি। ৩৫ ম্যাচে ৫২ পয়েন্ট টটেনহামের। সমান ম্যাচে আর্সেনালের ৫০। ম্যাচ এখনও বাকি আরও তিনটি। 

 





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: