ঈদে ছুটি বাড়ছে না, কর্মস্থলেই থাকতে হবে

ঈদুল আজহার ছুটি বাড়ছে না। ছুটি আগের মতো তিনদিনই থাকছে। আর ছুটিতে সরকারি কর্মকর্তা-কমচারীদের কর্মস্থলে থাকতে হবে।

আজ সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে বিটিভির উপস্থিতিতে এক সংবাদ সম্মেলেন এই তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, ঈদের সময় তিনদিনের ছুটি বর্ধিত হবে না। আর যার যেখানে কর্মস্থল সেখানে থাকতে হবে।

গতকাল প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় মন্ত্রিসভার ভার্চ্যুয়াল বৈঠক। প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন গণভবন থেকে যুক্ত হয়ে বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর মন্ত্রী ও সংশ্লিষ্ট সচিবেরা মন্ত্রিপরিষদ বিভাগ থেকে যুক্ত হন।

বৈঠকে ৭ মার্চকে জাতীয় ঐতিহাসিক দিবস হিসেবে ঘোষণার প্রস্তাব অনুমোদন করে মন্ত্রিসভা।

এ ছাড়া সব বিভাগীয় শহরে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের পদক্ষেপের অংশ হিসেবে ‘শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন, খুলনা ২০২০’এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এটি হবে খুলনায়।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, এর মাধ্যমে চিকিৎসা শাস্ত্রে উচ্চশিক্ষা, গবেষণা, সেবার মান ও সুযোগ-সুবিধার সম্প্রসারণ ও উন্নয়ন ঘটবে। চিকিৎসা শিক্ষায় উচ্চশিক্ষিত বিশেষজ্ঞ ও গবেষক তৈরি করার লক্ষ্যে স্নাতকোত্তর পর্যায়ের চিকিৎসা শিক্ষা, গবেষণা এবং স্নাতক পর্যায়ের শিক্ষা কার্যক্রম পরিচালনায় মেডিকেল কলেজগুলোর শিক্ষার মান সংরক্ষণ ও উন্নয়নই প্রস্তাবিত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার মূখ্য উদ্দেশ্য। এর মাধ্যমে খুলনা বিভাগে উন্নত চিকিৎসা সেবা সম্প্রসারিত হবে। রাজশাহী, চট্টগ্রাম এবং সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জন্য প্রণীত আইনের সঙ্গে সামঞ্জস্য রেখে এই আইনের খসড়া প্রণীত হয়েছে।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: