নতুন স্মার্ট ওয়াচ সিরিজ ঘোষণা দিলো শাওমি

0 50
Loading...

বশেষে দীর্ঘ প্রতিক্ষার পর শাওমি লঞ্ছ করেছে তাদের স্মার্টওয়াচ সিরিজ ।

মঙ্গলবার চীনে একটি অনুষ্ঠানের মাধ্যমে তারা তাদের স্মার্টওয়াচগুলো উন্মোচন করে। জানা গেছে আগামী ১১ নভেম্বর থেকে তারা এটির বিক্রি শুরু করবে।

শাওমি তাদের ডিভাইসটিকে ফ্ল্যাগশিপ আখ্যা দিচ্ছে। মানের ক্ষেত্রে তারা বলছে অ্যাপল ওয়াচকেও ছাড়িয়ে যাবে তবে দাম অ্যাপল ওয়াচের চেয়ে কম।

যদিও স্মার্টওয়াচ আনার ক্ষেত্রে অ্যাপলকে অনুসরণ করলেও ডিজাইনের দিক থেকে অনেক পার্থক্য রয়েছে শাওমি স্মার্টওয়াচে।

স্কয়ার টাচস্ক্রিন ডিসপ্লের ডিজাইনে রয়েছে গ্লাস প্রোটেক্টর হিসেবে শেপার গ্লাস। এটিতে রয়েছে ১.৭৮ ইঞ্চির অ্যামোলেড কার্ভড ডিসপ্লে এবং এর পিছনের অংশ তৈরি করা হয়েছে সিরামিক দিয়ে । এতে আরো ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ওয়্যার ৩১০০ ফোরজি চিপসেট। যাতে রয়েছে কর্টেক্স এ৭ কোর ক্লকড এবং ১.২ গিগাহার্জ। প্রতিষ্ঠানটি তাদের প্রথম ওয়্যারেবল স্মার্টওয়াচ এনেছিল স্ন্যাপড্রাগন ৩১০০ ফোরজি। তবে ফসিল একই চিপসেটে আনলেও সেখানে কানেক্টিভিটি ছিলো না।

ডিভাইসটিতে ব্যাটারি রয়েছে ৫৭০ মিলিঅ্যাম্পিয়ার। যা একবার ফুল চার্জে ৩৬ ঘণ্টা অনায়াসে ব্যবহার করা যাবে।

ব্লুটুথ, ওয়াইফাই, জিপিএসসহ অন্যান্য ফিচারগুলোও আপডেট সংস্করণ এতে যুক্ত করা হয়েছে বলে জানায় প্রতিষ্ঠানটি।ডিভাইসটি গুগল পাওয়ারওসে চলবে। যাতে থাকছে শাওমির নিজস্ব কাস্টমাইজ এমআইইউআই।

চীনে এর দাম হবে ১৮৫ মার্কিন ডলার। যা চীনে বিক্রি শুরু হবে ১১ নভেম্বর থেকে।
বিশ্ববাজারে শাওমি তাদের স্মার্টওয়াচ কত দামে বিক্রি করবে তা জানায়নি। তবে এর একটি এক্সক্লুসিভ এডিশন এনেছে প্রতিষ্ঠানটি। যা বিক্রি করা হবে ২৮৫ ডলারে। এটি বিক্রি শুরু হবে আগামী ডিসেম্বরে।

Loading...

মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More