পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা কিশোরী আটক

পাসপোর্ট করতে এসে আটক রোহিঙ্গা কিশোরী। (সংগৃহীত ছবি)

মিথ্যা পরিচয় দিয়ে পাসপোর্ট করতে এসে ধরা পড়েছেন এক রোহিঙ্গা কিশোরী। বুধবার (৭ অক্টোবর) চট্টগ্রাম নগরীর মনসুরাবাদ বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের কর্মকর্তারা তাকে আটক করে। পরে তাকে ডবলমুরিং থানায় হস্তান্তর করা হয়েছে।

পাসপোর্ট অফিসের পরিচালক মো. আবু সাঈদ এ তথ্য নিশ্চিত করেছেন।

আটক রোহিঙ্গা কিশোরী নিজেকে ফাতেমা ইয়াসমিন পরিচয় দিয়ে পাসপোর্টের জন্য আবেদন করেন। ঠিকানায় লিখেন তিনি চট্টগ্রামের হাটহাজারী উপজেলার কাটিরহাট সোনাগাজী তালুকদার বাড়ির মঈন উদ্দিন আহমেদের মেয়ে। মায়ের নাম সাবিনা ইয়াসমিন উল্লেখ করেন।

মো. আবু সাঈদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আবেদন ফরম জমা দেওয়ার সময় তার আচরণ সন্দেহজনক মনে হলে ওই কিশোরীকে তার নাম ঠিকানা জিজ্ঞেস করা হয়। কিন্তু সে সঠিকভাবে তার ঠিকানা বলতে পারেননি। পরে আমরা ওই কিশোরীর আঙুলের ছাপ নেই। সেই ছাপ রোহিঙ্গা ক্যাম্পে নিবন্ধিত একজনের ছাপের সঙ্গে মিলে যায়। এরপর আমরা তার আসল পরিচয় নিশ্চিত হই। পরে জিজ্ঞাসাবাদে সে নিজেও স্বীকার করে তার প্রকৃত পরিচয়। তাকে ডবলমুরিং থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

 





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: