শাহরুখ খানকে টপকে গেলেন এরতুগ্রুল

বলিউড সুপারস্টার শাহরুখ খানকে ইউটিউব সার্চে টপকে গিয়েছেন জনপ্রিয় তুর্কি টেলি-ড্রামা ‘ডিরিলিস: এরতুগ্রুল’ এর প্রধান চরিত্র ‘এরতুগ্রুল’। এরতুগ্রুলের প্রযোজক সংস্থা টিআরটি-র একজন সিনিয়র কর্মকর্তা রিয়াদ মিন্টি সম্প্রতি এক টুইট বার্তায় এ তথ্য জানান। খবর বিবিসি বাংলার।এছাড়া ভারতে ‘ডিরিলিস:

এরতুগ্রুল’ নিয়ে এক গবেষণায় ড্রামাটির এমন জনপ্রিয়তার তথ্য তুলে ধরেছেন হায়দ্রাবাদের মাওলানা আজাদ জাতীয় উর্দু বিশ্ববিদ্যালয়ের দুই অধ্যাপক। এরতুগ্রুল কীভাবে ভারতে এতটা জনপ্রিয়তা পেল, তা নিয়ে বিশদে সমীক্ষা করেছেন অধ্যাপক সমাজতত্ত্ব বিভাগের শাহীদ মিও এবং ইতিহাস বিভাগের অধ্যাপক ইকরামুল হক।

২০১৭ সালের অক্টোবরে নেটফ্লিক্স তুরস্কের এই ঐতিহাসিক ড্রামাটি অনলাইনে স্ট্রিম করতে শুরু করার পরই ভারতে তা প্রায় সঙ্গে সঙ্গেই তুমুল সাড়া ফেলে। গবেষণা রিপোর্টটির অন্যতম লেখক ড. হক বলেন, ‘একটা ফ্যাক্টর তো এটার টানটান গল্প, নাটকীয়তায় ভরা প্লট, দারুণ অভিনয় আর দুর্ধর্ষ স্পেশাল এফেক্টস।

এরতুগ্রুল একবার দেখতে বসলে সেটা ছেড়ে ওঠাই মুশকিল।’আরও পড়নঃ ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা সাদিকা পারভীন পপি। কুলি ছবির মধ্য দিয়ে আত্মপ্রকাশ করেন তিনি। এরপর দুই দশকের ক্যারিয়ারে অসংখ্য সুপার-ডুপারহিট সিনেমা উপহার দেন তিনি। পেয়েছেন একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ক্যারিয়ারে বহু প্রাপ্তি থাকলে এখন পর্যন্ত এই নায়িকা ব্যক্তি জীবনে একাই রয়েছেন।শনিবার (১৯ সেপ্টেম্বর) সময় এন্টারটেইনমেন্টের কাছে একান্ত সাক্ষাৎকারে ব্যক্তি জীবন নিয়ে খোলামেলা কথা বলেছেন এ অভিনেত্রী।

পপি বলেন, ‘দেখতে দেখতে অনেক সময় চলে গেল। চলচ্চিত্র ক্যারিয়ারে অনেক নাম কামিয়েছি। দর্শকরা আমাকে ভালোবাসেন। তাদের ভালোবাসায় আমি ‘চিত্রনায়িকা পপি’ হয়েছি। তবে চলচ্চিত্রের বাইরেও আমার একটা পরিবার আছে। সেই পরিবারের বাবা-মা ভাইবোন রয়েছে। কিন্তু এর বাইরেও নিজের জীবন বলে একটা কথা আছে। আমিও কাউকে নিয়ে জীবন শুরু করতে চাই।

তবে মনের মতো মানুষ আর যোগ্য ব্যক্তি না পাওয়ার কারণে এখনো বিয়ে করা হয়ে ওঠেনি।’আপনার নামে সাথে জায়েদ খানের নাম জড়িয়ে গুঞ্জন রয়েছে। এ প্রসঙ্গে কী বলবেন? এমন প্রশ্নে পপি বলেন, চলচ্চিত্রে একই পরিবারের সদস্য আমরা। আমাদের গণ্ডি এক জাগায়তেই। কাজ করতে গিয়ে প্রত্যেকের সঙ্গে যোগাযোগ থাকে। সেই জায়গা থেকে মানুষ অকারণে গসিপ তৈরি করে সেটা আমাদের ক্যারিয়ারের জন্য হুমকি। আমি প্রত্যেকের কাছে অনুরোধ করব অযথা কারো সঙ্গে আমাকে জড়িয়ে আমার ক্ষতি করবেন না। তার সঙ্গে আমার কোনো ব্যক্তিগত সম্পর্ক ছিল না। যেটুকু ছিল সেটুকু হচ্ছে প্রফেশনাল।



আরও পড়ুন বাংলা ইনফোতে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: