নারীর প্রতি সহিংসতা বন্ধে শেরপুরে প্রতিবাদী সমাবেশ

প্রতিবাদী সমাবেশ বিভিন্ন সংগঠন

দেশের বিভিন্ন এলাকায় নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ ও সহিংসতার প্রতিবাদে মুখে কালো মাস্ক পরে শেরপুরে প্রতিবাদী সমাবেশ করা হয়েছে।
বুধবার (৭ অক্টোবর) দুপুরে শহরের চকবাজার কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে নাগরিক প্ল্যাটফর্ম জনউদ্যোগ শেরপুর কমিটি, বাংলাদেশ মহিলা পরিষদ ও রুরাল ডেভেলপমেন্ট সংস্থা আরডিএস যৌথভাবে এ সমাবেশের আয়োজন করে।
সমাবেশ থেকে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি করা হয়। সেইসঙ্গে অপরাধীদের কেবল গ্রেফতারই নয়, দ্রুত বিচারের মাধ্যমে সাজার রায় কার্যকর করার দাবি জানানো হয়।

জনউদ্যোগ আহ্বায়ক শিক্ষক আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সঞ্চালনায় ঘণ্টাব্যাপী এ সমাবেশে জেলা মহিলা পরিষদ, উদীচী, আইইডি, নারী রক্তদান সংস্থা, এসডিডিএফ, এইচআরডি, বর্মণ ছাত্র পরিষদ, সাংবাদিক বিপ্লবী রবি নিয়োগী সভাকক্ষ পরিচালনা পর্ষদ, শেরপুর হেল্পলাইন, গ্রাজুয়েট ক্লাব, রজীবাসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ নিজ নিজ ব্যানার’সহ অংশগ্রহণ করেন।
সমাবেশে বক্তব্য রাখেন, জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদিকা লুৎফুন্নাহার, জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাসরিন রহমান, প্রেসক্লাব সভাপতি মেরাজ উদ্দিন, নারী উদ্যোক্তা আইরীন পারভীন, পৌর লেডিস ক্লাব সম্পাদিকা আঞ্জুমান আলম লিপি, ইমাম হাফেজ শাহীনুর রহমান, সমাজকর্মী রাজিয়া সামাদ, সংস্কৃতি কর্মী অধ্যক্ষ তপন সারোয়ার, এনজিও কর্মী মানিক পাল, শ্রমিক নেতা এরশাদ আলী, বিতার্কিক এসএম ইমতিয়াজ চৌধূরী, ক্ষুদ্র জাতিসত্তার নেতা সুমন্ত বর্মন, মনিন্দ্র চন্দ্র বিশ্বাস মলিন, সাংবাদিক হাকিম বাবুল, হিউম্যান রাইটস ডিফেন্ডার লক্ষ্মণ বর্মন, কলেজ শিক্ষার্থী অন্তু প্রমুখ।

 





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: