ধর্ষণ ও গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের প্রতিবাদে পটুয়াখালীতে মানববন্ধন

মহিলা কলেজ ছাত্রীদের প্রতিবাদ দেশের বিভিন্ন জায়গায় ধর্ষণ ও নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় পটুয়াখালীতে একাধিক জায়গায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (৭ অক্টোবর) সকাল ১০টার দিকে মল্লিকা হোটেল চত্বরে মহিলা কলেজের ছাত্রীরা ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন।

সকাল সাড়ে ১০টার দিকে পটুয়াখালী প্রেস ক্লাব চত্বরে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ পটুয়াখালী জেলা শাখার উদ্যোগে মানববন্ধন, বিক্ষোভ ও মিছিল বের হয়।

সকাল ১১টার দিকে পটুয়াখালী সোনালী ব্যাংক চত্বরে সাধারণ মানুষ ও ছাত্ররা মানববন্ধন করেন। মানববন্ধনে সারা দেশে নারী ও শিশু ধর্ষন ঘটনার তীব্র নিন্দা ও ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর হোসেন।

পটুয়াখালী মাহিলা কলেজের শিক্ষার্থী তাসনিয়া বলেন, আজকে আমার মা আমাকে ঘর থেকে বের হতে দিতে চাইছিল না। অভিভাবকরা মনে করেন একজন নারী ঘর থকে বের হওয়া নিরাপদ নায়। আমরা এমন সমাজে বাস করি। 

পটুয়াখালী প্রেস ক্লাব চত্বরে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ পটুয়াখালী জেলা শাখার সমন্বয়ক শহিদুল ইসলাম ফাহিম বলেন, সরকারের কাছে আমাদের দাবি ধর্ষণের শাস্তি যেন মৃত্যুদণ্ড করা হয়। 

অন্যদের মধ্য বক্তব্য রাখেন, কলেজ শিক্ষার্থী তাসমিয়া তাবাচ্ছুম লিসা, মারিয়া তাসমিয়া প্রমি,তামান্না, জেবা ফারিয়া আলভী ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ পটুয়াখালী জেলা শাখার সহকারী সমন্বয়ক মো. আতিক ও আতিকুর রহমান প্রমুখ।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: