শ্রমিকদের বেতনের আড়াই লাখ টাকা নিয়ে একা বেরিয়েছিলেন লাওফাং

গুরুতর আহত চীনা নাগরিককে পিরোজপুর হাসপাতালে আনা হলে অতিরিক্ত রক্তক্ষরণে সেখানে মৃত্যু হয় তার।

শ্রমিকদের বেতনের আড়াই লাখ টাকা দিতে যাওয়ার সময় ছিনতাইকারীর ছুরিকাঘাতে খুন হন ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর টেকনিশিয়ান ও সাব কন্ট্রাক্টর চীনা নাগরিক লাওফাং (৫৮)। তিনি যেখানে থাকতেন সেখান থেকে শ্রমিকদের শেডের দূরত্ব বড়জোড় ৮শ’ গজ বা আধামাইলের মতো। অন্য সময়ের মতো এদিনও এটুকু পথ নিজের সাইকেল চালিয়ে যাচ্ছিলেন লাওফাং। তবে আগে থেকেই তার ওপর চোখ রেখেছিল দুষ্কৃতকারী। পথিমধ্যে হামলা চালিয়ে তাকে ছুরিকাঘাত করে সে। এরপর লাওফাংয়ের কাছে থাকা টাকার ব্যাগটি ছিনতাই করে পালিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করেছেন পিরোজপুর সদর উপজেলার শারিকতলা-ডুমরিতলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজমীর হোসেন। তিনি বেকুটিয়া ফেরিরও ইজারাদার।

ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ও স্থানীয় ফেরি ইজারাদার আজমীর হোসেন জানান, নিহত লাওফাং চায়না রেলওয়ে ১৭ ব্যুরো গ্রুপের সাব কন্ট্রাকটর ও টেকনিশিয়ান। চীনা এই নাগরিক পিরোজপুরের কঁচা নদীর ওপর নির্মাণাধীন ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু প্রকল্পের কাজে এসেছেন এবং প্রকল্প এলাকা কুমির মারায় থাকতেন।

আজমীর হোসেন বলেন, কুমির মারা এলাকা থেকে ৮শ’ গজ দূরে সেতুর পিয়ারের কাজ চলছে। সে কাজে নিয়োজিত শ্রমিকদের বেতন দিতে ব্যাগ ভর্তি টাকা নিয়ে সাইকেলে করে একাই রওনা দিয়েছিলেন লাওফাং। এসময় তাকে অনুসরণরত ছিনতাইকারী ছুরিকাঘাত করে ও তার সাথে থাকা টাকা নিয়ে পালিয়ে যায়। সেখান থেকে স্থানীয়রা লাওফাংকে উদ্ধার করে পিরোজপুর জেলা হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

পিরোজপুর জেলা হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার নিজাম উদ্দিন জানান, বুকের ডান পাশে ছুরির আঘাতে গভীর ক্ষত হয়ে অতিরিক্ত রক্তক্ষরণে লাওফাংয়ের মৃত্যু হয়েছে।

এদিকে চীনা নাগরিক খুন হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে এসেছেন বরিশাল র‌্যাব -৮ এর সিও আতিকা ইসলাম ও  বরিশাল রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি এহসান উল্লাহ।

পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ ও প্রশাসন ) মোল্লা আজাদ হোসেন জানান, বুধবার সন্ধ্যার পরে সাড়ে ৬টার দিকে পিরোজপুরের সদর উপজেলার কুমির মারা গ্রামে প্রকল্প এলাকায় চীনা নাগরিক লাওফাং এর ওপর হামলার  ঘটনা ঘটে। ওই ঘটনায় ব্যবহার করা ছুরি, কিছু টাকা ও সাইকেল উদ্ধার করা হয়েছে। হত্যাকারীকে আটকের জন্য চেষ্টা চলছে বলে জানান তিনি।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বাদল জানান, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুজনকে থানায় আনা হয়েছে। 

পিরোজপুর সড়ক নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহমুদ সুমন জানান, লাওফাং নির্মাণাধীন সেতু এলাকায় থাকা তার আবাসস্থল থেকে লেবার শেডে শ্রমিকদের বেতন দিতে টাকা নিয়ে যাওয়ার সময় খুন হন।

আগের সংবাদ:
পিরোজপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে চীনা টেকনিশিয়ান নিহত

 

 





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: