কবর খুঁড়তে গিয়ে হাজার বছর আগের কুরআনের আয়াত উদ্ধার হয়েছে খণ্ড খণ্ড পাথরে লেখা রয়েছে আয়াতগুলি


ইমান২৪.কম: ৬৫৫ হিজরী সনে পাথরে খোদাই করে এই আয়াত সমূহ লেখা হয়েছিল খন্ড পাথরগুলিতে কোরআন মাজিদের বিভিন্ন সুরার আয়াত খোদাই করে লেখা আছে কুরআন মাজিদের আয়াত লেখা খণ্ড পাথর গুলো মক্কা ইসলামিক মিউজিয়ামে সংরক্ষিত করা হয়েছে আমাদের প্রাণপ্রিয় রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সর্বপ্রথম নিজ হাতে আজওয়া খেজুরের বীজ রোপণ করেছিলেন এ খেজুরের বীজ রোপন ও জন্মের পেছনে রয়েছে বিশেষ কারণ যার ফলে এ খেজুরের রয়েছে বিশেষ বরকত ও ফজিলত হযরত সালমান ফার্সীর (রা:) মালিক ছিল একজন ইয়াহুদী।

হযরত সালমান ফার্সী যখন মুক্তি চাইল তখন ইয়াহুদী এই শর্তে তাকে মুক্তি দিতে চাইল যে যদি তিনি নির্দিষ্ট কয়েক দিনের মধ্যে নগদ ৬০০ দিনার দেন এবং ত্রিশটি খেজুর গাছ রোপন করে আর খেজুর গাছে খেজুর ধরলে তবেই সে মুক্ত আসলে ইহুদির মুক্তি দেবার ইচ্ছা ছিল না হযরত সালমান ফার্সীর (রা:) মালিক ছিল একজন ইয়াহুদী।

হযরত সালমান ফার্সী যখন মুক্তি চাইল তখন ইয়াহুদী এই শর্তে তাকে মুক্তি দিতে চাইল যে যদি তিনি নির্দিষ্ট কয়েক দিনের মধ্যে নগদ ৬০০ দিনার দেন এবং ত্রিশটি খেজুর গাছ রোপন করে আর খেজুর গাছে খেজুর ধরলে তবেই সে মুক্ত।

আসলে ইহুদির মুক্তি দেবার ইচ্ছা ছিল না কেননা সালমান ফার্সীর(রা:) পক্ষে ৬০০ দিনার যোগাড় করা কঠিন ছিল।

আর ৬০০ দিনার যোগাড় করলেও খেজুর গাছ রোপন করে তাতে ফল ধরে ফল পাকানো অনেক সময়ের ব্যাপার যাক হযরত সালমান ফার্সী(রা:) রাসুল সাল্লালাহু আলাইহি ওয়াসাল্লাম এর দরবারে এসে ঘটনা বর্ণনা করলেন রাসুল সাল্লালাহু আলাইহি ওয়াসাল্লাম ৬০০ দিনারের ব্যবস্থা করলেন তারপর হযরত আলী (রাঃ) কে সাথে নিয়ে গেলেন ইয়াহুদীর কাছে ইহুদী এক কাঁদি খেজুর দিয়ে বলল এই খেজুর থেকে চারা উৎপন্ন করে তবে ফল ফলাতে হবে।

রাসুল সাল্লালাহু আলাইহি ওয়াসাল্লাম দেখলেন যে ইহুদীর দেয়া খেজুরগুলো সে আগুনে পুড়িয়ে কয়লা করে ফেলছে যাতে চারা না উঠে।

রাসুল সাল্লালাহু আলাইহি ওয়াসাল্লাম খেজুরের কাঁদি হাতে নিয়ে আলী (রাঃ) কে গর্ত করতে বললেন আর সালমান ফার্সী (রা:) কে বললেন পানি আনতে আলী (রাঃ) গর্ত করলে রাসুল সাল্লালাহু আলাইহি ওয়াসাল্লাম নিজ হাতে প্রতিটি গর্তে সেই পোড়া খেজুর রোপন করলেন রাসুল সাল্লালাহু আলাইহি ওয়াসাল্লাম সালমান ফার্সী (রা:) কে এ দির্দেশ দিলেন যে বাগানের শেষ প্রান্তে না যাওয়া পর্যন্ত তুমি পেছন ফিরে তাকাবে না সালমান ফার্সী (রা:)পেছনে না তাকিয়ে পানি দিতে লাগলেন বাগানের শেষ প্রান্তে যাওয়ার পর তিনি তাকিয়ে দেখলেন যে প্রতিটি গাছ খেজুরে পরিপূর্ণ আর খেজুরগুলো পেকে কালো বর্ণ হয়ে গেছে।





Source link

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: