ফ্লুটার্স হ্যাকাথনে রানার আপ ড্যাফোডিলের ‘টিম টাইগার্স’

ফ্লুটার হ্যাকাথনে জয়ী ড্যাফোডিলের টিম টাইগার্স। ছবি: সংগৃহীতগুগলের পৃষ্ঠপোষকতায় আয়োজিত ‘ইন্টারন্যাশনাল ফ্লুটার মোবাইল অ্যাপস হ্যাকাথন ২০২০’ এ রানার আপ শিরোপা অর্জন করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের দল ‘টিম টাইগার্স’। তাদের প্রকল্পের নাম ‘ডোনেট প্লাজমা’। বিজয়ী দলের সদস্যরা হলেন—সানজিদ রহমান (টিম লিডার), শাহ ফাহাদ হোসেন (প্রেজেন্টেশন ডেভেলাপার), জুবায়ের আলম (ইউএল আর্কিটেক্ট), আবু সুফিয়ান (প্রোগ্রামার) ও নাদিয়া নাসরিন (ভয়েস অব দি প্রেজেন্টেশন)।

‘ইন্টারন্যাশনাল ফ্লুটার হ্যাকাথন’ হচ্ছে বিশ্বখ্যাত তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান ‘গুগল’ আয়োজিত একটি আন্তর্জাতিক হ্যাকাথন যেখানে চ্যালেঞ্জ হিসেবে ক্রস প্ল্যাটফর্ম মোবাইল অ্যাপ্লিকেশন ফ্লুটার ব্যবহার করে ৪৮ ঘণ্টার মধ্যে একটি মোবাইল অ্যাপ তৈরি করতে হয়।

ড্যাফোডিল ইউনিভার্সিটির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বের বিভিন্ন দেশ থেকে ৬৫০টি দল ‘ইন্টারন্যাশনাল ফ্লুটার মোবাইল অ্যাপস হ্যাকাথন ২০২০’ প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করে। শনিবার রাতে প্রকাশিত ফলাফলে ড্যাফোডিলের টিম টাইগার্সের ‘ডোনেট প্লাজমা’ প্রকল্পটি রানার আপ হয়েছে।

‘ডোনেট প্লাজমা’ হচ্ছে ফ্লুটার সমন্বয়ে তৈরি করা একটি ক্রস প্ল্যাটফর্ম মোবাইল অ্যাপ যা কোভিড-১৯ এ আক্রান্ত রোগী এবং সদ্য কোভিড-১৯ থেকে সুস্থ হওয়া প্লাজমা প্রদানে ইচ্ছুক রোগীর দেহের সঙ্গে সংযোগের মাধ্যমে কার্যকর চিকিৎসা প্রদান করবে।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: