‘দেশে আর নিম্নমানের কাজ করতে দেওয়া হবে না’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামদেশের উন্নয়নে যেকোনও প্রকল্প নেওয়া হোক না কেন তা অবশ্যই গুণগত এবং টেকসই হতে হবে জানিয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী বলেছেন, দেশে আর কোনও নিম্নমানের কাজ করতে দেওয়া হবে না।
সোমবার (৬ জুলাই) মন্ত্রণালয়ে নিজ কক্ষ থেকে দেশের ১২ জেলার বন্যা পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রমের খোঁজ-খবর নিতে জেলার নির্বাহী প্রকৌশলীদের সঙ্গে অনলাইনে এক সভায় একথা বলেন তিনি।
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, দেশের রাস্তাঘাট, সুপেয় পানি, স্যানিটেশনসহ ছোট বা বড় যেকোনও প্রকল্প নেওয়া হোক তা মানসম্মত এবং টেকসই হতে হবে। মানুষকে উন্নয়নের সুফল দিতে হলে যেকোনও কাজ টেকসই এবং কোয়ালিটিসম্পন্ন করতে হবে।
গুণগত মান নিশ্চিত করতে গিয়ে কেউ প্রতিকূলতার সম্মুখীন হলে মন্ত্রণালয় তা শক্তহাতে মোকাবিলা করবে উল্লেখ করে তাজুল ইসলাম বলেন, দেশের উন্নয়নে আর কোনও নিম্নমানের কাজ করতে দেওয়া হবে না। কেউ যদি নিম্নমানের কাজের সঙ্গে জড়িত থাকে তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
মন্ত্রী বলেন, প্রতি বছরই বর্ষায় অতিবর্ষণ এবং উজান থেকে পানি এসে অনেক চরাঞ্চলে তলিয়ে দেয়। এতে বাড়িঘর, ফসল ক্ষতিগ্রস্ত হয় এবং মানুষের স্বাভাবিক জীবনযাপন ব্যাহত হয়। এসব প্রতিকূলতা মোকাবিলা করেই এগিয়ে যেতে হবে।
সভায় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী সাইফুর রহমান যোগ দেন।





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: