স্বার্থের সংঘাতে সৌরভ?

স্বার্থের সংঘাতের অভিযোগ উঠেছে বিসিসিআই সভাপতির বিরুদ্ধে। ফাইল ছবিগত মৌসুমে আইপিএল ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসের পরামর্শক ছিলেন সৌরভ গাঙ্গুলি। তখনো তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি হননি। কিন্তু বিসিসিআই সভাপতি হওয়ার পরেও একই ভূমিকায় থাকায় স্বার্থের সংঘাতের অভিযোগ উঠেছে সাবেক ভারতীয় অধিনায়কের বিরুদ্ধে।

সম্প্রতি ইনস্টাগ্রামে সেই সিমেন্ট কোম্পানির লোগোসহ জার্সি পরে একটা পোস্ট দিয়েই বিতর্ক টেনে এনেছেন ভারতীয় ক্রিকেটের দিন বদলের নায়ক। তিনি অবশ্য স্বার্থ সংঘাতের অভিযোগ উড়িয়ে দিয়েছেন।

সৌরভের যুক্তি, দিল্লি ক্যাপিটালসের অংশীদার জেএসডব্লু নামের একটি ক্রীড়া বিপণন সংস্থা। তিনি যে সিমেন্ট কোম্পানির দূত, সেটি ওই জেএসডব্লুর মালিক হলেও সিমেন্ট কোম্পানিটি দিল্লি ক্যাপিটালসের পৃষ্ঠপোষক নয়। তাই স্বার্থের সংঘাতের প্রশ্ন এখানে অবান্তর।

এ ধরনের অভিযোগ নিয়ে নিজের বিরক্তি প্রকাশ করেছেন সৌরভ। ভারতের সানডে এক্সপ্রেস পত্রিকাকে তিনি বলেছেন, ‘এটা কীভাবে স্বার্থের সংঘাত হয়, আমাকে বলুন। আমি জেএসডব্লুর ব্র্যান্ড অ্যাম্বাসেডর নই। এই জেএসডব্লুই দিল্লি ক্যাপিটালসের অংশীদার। ওই সিমেন্ট কোম্পানি দিল্লি ক্যাপিটালসের স্পনসরও নয়। এখানে স্বার্থ সংঘাতের কিছু নেই। এটা অযথা একটা সমস্যা তৈরি করা।’

কিন্তু অভিযোগটা উঠছে অন্য কারণে। এই জেএসডব্লু নামের প্রতিষ্ঠানটির চেয়ারম্যান পার্থ জিন্দাল নামের এক ব্যবসায়ী। তিনি দিল্লি ক্যাপিটালসের ব্যবস্থাপনার সঙ্গে জড়িত। আইপিএলের সময় এই পার্থ জিন্দালকে দিল্লির ডাগআউটেও দেখা যায়। জিন্দাল আবার সৌরভের সেই সিমেন্ট প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক।

সৌরভ অবশ্য গত অক্টোবরেই দিল্লি ক্যাপিটালসের পরামর্শক পদ ছেড়ে দিয়েছেন।

 





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: