যে অভিজ্ঞতা আগে কখনো হয়নি গার্দিওলার

আবারও হারল পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি । ছবি: এএফপিপ্রায় ৭৪ ভাগ বলের দখল, ২৬ বার গোলমুখে শট, ১৩টি কর্নার। সাউদাম্পটনের বিপক্ষে এত কিছুর পরেও জেতা হয়নি ম্যানচেস্টার সিটির। আগের ম্যাচে লিগ শিরোপা নিশ্চিত করে ফেলা লিভারপুলকে ৪-০ গোলে উড়িয়ে দিলেও এই ম্যাচে সিটি হেরে গেছে ১-০ গোলে। যে হারে ক্যারিয়ারে প্রথমবারের মতো এক অনাকাঙ্ক্ষিত অভিজ্ঞতা হয়েছে সিটি কোচ পেপ গার্দিওলার। 

প্রতিপক্ষের মাঠে সিটির এর আগের দুটি ম্যাচ ছিল চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে। স্টামফোর্ড ব্রিজে গত ২৬ জুন ২-১ গোলে হারার আগে ৮ মার্চ ওল্ড ট্রাফোর্ড থেকে হেরে এসেছিল ২-০ গোলে। ক্যারিয়ারে এই প্রথম লিগে প্রতিপক্ষের মাঠে পরপর তিন ম্যাচ হারলেন কোচ পেপ গার্দিওলা। যে অভিজ্ঞতা তাঁর বার্সেলোনা বা বায়ার্ন মিউনিখে থাকতে কখনো হয়নি। হয়নি সিটির হয়ে এর আগের মৌসুমগুলোতে।

এ মৌসুমে এরই মধ্যে লিগে ৯ ম্যাচ হেরে গেছে গার্দিওলার দল। ৩৩ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগে দ্বিতীয় স্থানে সিটি। আগেই শিরোপা নিশ্চিত করে ফেলা লিভারপুলের সমান ম্যাচে পয়েন্ট ৮৯। টানা দুইবার প্রিমিয়ার লিগ জেতা সিটি এবার যেন খেই হারানো এক দল।

এর মধ্যে আবার ফাইন্যান্সিয়াল ফেয়ার প্লে নিয়ম ভাঙায় উয়েফা দুই বছরের জন্য ইউরোপিয়ান টুর্নামেন্টে নিষিদ্ধ করেছে সিটিকে। যে সিদ্ধান্তের বিরুদ্ধে সিটি আপিল করেছে আন্তর্জাতিক ক্রীড়া আদালত। আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগ না খেলতে পারলে সিটি নতুন খেলোয়াড় টানতে পারবে কি না, এ নিয়ে সন্দেহে অনেকেই।

গার্দিওলা অবশ্য আশার কথাই শোনাচ্ছেন, ‘আমরা তৈরি। আমাদের আত্মবিশ্বাস আছে যে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলতে পারব। আগামী ১৩ জুলাই আমরা সিদ্ধান্ত জানব। তবে ক্লাবের কর্মকর্তা, খেলোয়াড়, সবাই আশায় আছে এবং আসছে বছরগুলোতে আমরা আরও ক্লাব হিসেবে আরও বড় হয়ে উঠতে চাই।’

নিষেধাজ্ঞা না উঠলে অবশ্য সেই আশায় একটা বড় ধাক্কাই লাগবে।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: