চ্যাম্পিয়ন হওয়ার পর প্রথম জয় লিভারপুলের

গোলের পর কার্টিস জোনসের উল্লাস। প্রথম গোলের আনন্দ। ছবি: টুইটাররবার্তো ফিরমিনোকে আজ শুরু থেকে খেলাননি ইয়ুর্গেন ক্লপ। ম্যাচ চলাকালীন তাঁর একটি ছবি ভেসেছে টুইটারে। বেঞ্চে বসে বসে ফিরমিনো ঘুমোচ্ছেন! এ ছবি দেখে মোটামুটি আন্দাজ করে নেওয়া যায়, শিরোপাজয় নিশ্চিতের ঘোর কাটেনি লিভারপুলের।

কথাটা ঠিক আবার ভুলও। ফিরমিনোর ছবিটি ছিল লিভারপুলের প্রথমার্ধের খেলার প্রতীকী ছবি। ম্যাড়ম্যাড়ে, ঘুম পাড়ানি ফুটবল। আগের ম্যাচে ম্যানচেস্টার সিটির কাছে ৪-০ গোলে হারের পর অনেকেই ভেবেছিলেন, লিভারপুলের এই হার ৩০ বছর পর লিগ শিরোপা নিশ্চিতের ঘোর। আজ অ্যাস্টন ভিলার বিপক্ষেও প্রথমার্ধে একই ঘোর পেয়ে বসেছিল লিভারপুলকে। কিন্তু বিরতির পর ছবিটা পাল্টে দেয় স্বাগতিকরা।

শিরোপাজয় নিশ্চিত করার পর লিভারপুল এমন আহামরি কোনো ফুটবল খেলছে না। কিন্তু দলে দুর্দান্ত কিছু খেলোয়াড় থাকলে সব সময় তার দরকারও পড়ে না। ৭১ মিনিটে নাবি কেইতার অসাধারণ পাসটা যেন এ কথারই প্রতিচ্ছবি। সেখান থেকে দারুণ ফিনিশিংয়ে গোল করেন সাদিও মানে।

লিগ নিশ্চিতের পর এটাই প্রথম গোল লিভারপুলের। নির্ধারিত সময়ের এক মিনিট আগে মোহাম্মদ সালাহর পাস থেকে ভিলার জালে বল পাঠান তরুণ তারকা কার্টিস জোন্স। লিগে নিজের তৃতীয় ম্যাচে খেলতে নেমেই গোলের দেখা পেলেন ১৯ বছর বয়সী এ মিডফিল্ডার। কালই লিভারপুলের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন তিনি। আজ পেয়ে গেলেন প্রথম গোল। স্বপ্নের এক সপ্তাহ কাটালেন লিভারপুলে জন্ম নেওয়া এই তরুণ।লিভারপুলকে এগিয়ে দেন সাদিও মানে। ছবি: টুইটারওদিকে জোন্সের গোলে সহায়তা করে দ্বিতীয় দ্রুততম তারকা হিসেবে প্রিমিয়ার লিগের ইতিহাসে এক শ গোলে সংশ্লিষ্ট থাকলেন সালাহ। গোল ও অ্যাসিস্ট মিলিয়ে এই মাইলফলক স্পর্শ করতে সালাহর খেলতে হয়েছে ১১৬ লিগ ম্যাচ। শীর্ষে থাকা কিংবদন্তি স্ট্রাইকার অ্যালান শিয়ারার খেলেছিলেন ১০০ ম্যাচ।

৩৩ ম্যাচে ৮৯ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে লিভারপুল। দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটির (৩২ ম্যাচ) চেয়ে ২৩ ব্যবধানে এগিয়ে ইয়ুর্গেন ক্লপের দল। অন্য দিকে এ হারে অবনমন অঞ্চলেই পড়ে রইল ভিলা। ৩৩ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে টেবিলে ১৮তম দলটি।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: