তরুণদের দক্ষতা বাড়াতে অনলাইনে ফ্রি ৪৫ কোর্স

ফাইল ছবিতরুণদের নানা প্রশিক্ষণের জন্য বিওয়াইএলসির অনলাইন শিক্ষা কার্যক্রমের নতুনভাবে যাত্রা শুরু করেছে। বিওয়াইএলসির অনলাইন একাডেমি, বিওয়াইএলসিএক্স (BYLCx), ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত তরুণদের বিনা মূল্যে অনলাইন কোর্স করার সুযোগ দিচ্ছে।

নেতৃত্বচর্চা প্রশিক্ষণ প্রতিষ্ঠান বিওয়াইএলসি তার অনলাইন একাডেমি বিওয়াইএলসিএক্সের নতুন প্ল্যাটফর্ম উন্মোচন করেছে। এই প্ল্যাটফর্মে ৪৫টি অনলাইন কোর্স রয়েছে, যেখানে বাংলাদেশের তরুণেরা সহজেই দক্ষতা বৃদ্ধির জন্য প্রয়োজনীয় কোর্স খুঁজে পাবেন।

বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারিতে তরুণদের পাশে দাঁড়ানোর অংশ হিসেবে বিওয়াইএলসি ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত BYLCx (http://x.bylc.org) প্ল্যাটফর্মে বিনা মূল্যে নেতৃত্ব প্রশিক্ষণ ও দক্ষতা উন্নয়নে ডেটা অ্যানালিটিকস, প্রকল্প উন্নয়ন, যোগাযোগ দক্ষতাসহ বিভিন্ন অনলাইন কোর্স সরবরাহ করবে।

করোনা-পরবর্তী বিশ্বে প্রযুক্তিগত দক্ষতা, অভিযোজন ক্ষমতা ও নতুন পরিবেশে নিজেকে মানিয়ে নেওয়ার ওপর জোর দিয়ে যুবসমাজকে প্রস্তুত করাই হবে এই প্ল্যাটফর্মের প্রধান লক্ষ্য।

বিনা মূল্যে অনলাইন একাডেমি ছাড়াও বিওয়াইএলসি দেশের তরুণদের অত্যন্ত স্বল্পমূল্যে বিভিন্ন প্রোগ্রামের মাধ্যমে তাদের দক্ষতা উন্নয়নে কাজ করে যাচ্ছে। তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য দুই সপ্তাহব্যাপী এসিই (Acquiring Competencies for Employment) প্রোগ্রাম চালিয়ে যাচ্ছে মাত্র ৫০০ টাকার বিনিময়ে। নির্বাচিত শিক্ষার্থীদের চাকরির নিশ্চয়তা প্রদানের মাধ্যমে এক মাসব্যাপী ক্যারিয়ার এক্স প্রোগ্রাম পরিচালনা করা হচ্ছে মাত্র ৩ হাজার টাকার বিনিময়ে। এ প্রোগ্রামে ক্যারিয়ার প্রস্তুতি, ব্যবসায় যোগাযোগ, প্রকল্প পরিচালনা ছাড়াও দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ দেওয়া হয়। বিওয়াইএলসি তার স্বাক্ষর প্রোগ্রাম বিবিএলটি এবং বিবিএলটি জুনিয়র অনলাইনে পরিচালনা করবে ও কোভিড-১৯-এর কারণে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান করবে।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: