আনোয়ার হোসেন মঞ্জুকে নিয়ে চলচ্চিত্র ‘আয়রন ম্যান’

একটি দৃশ্যে আনোয়ার হোসেন মঞ্জুরাজনীতিক ও সাংবাদিক আনোয়ার হোসেন মঞ্জুকে নিয়ে নির্মিত হয়েছে প্রামাণ্য চলচ্চিত্র ‘আয়রন ম্যান’।
বৈষ্টমির প্রযোজনায় এটি নির্মাণ করেছেন কামরুল হাসান নাসিম। সম্প্রতি মুক্তি পেয়েছে এর ট্রেলার। ২৮ নভেম্বর চলচ্চিত্রটির প্রিমিয়ার হবে বলে জানিয়েছে প্রযোজনা সংস্থাটি।
আইডিয়াল থিংকারস এসোসিয়েশনের উদ্যোগে এই চলচ্চিত্রটিতে আওয়ামী লীগ, দৈনিক ইত্তেফাক, সাংবাদিক মানিক মিয়া, মহান মুক্তিযুদ্ধ এবং একজন আনোয়ার হোসেন মঞ্জুর জীবন ও কর্ম তুলে ধরা হয়েছে।
এটির নির্মাণ সহযোগিতায় রয়েছে রাজনৈতিক গবেষণা সংস্থা কেএইচএন রিসার্চ টিম।
প্রামাণ্যচিত্রটি প্রসঙ্গে নির্মাতা কামরুল হাসান নাসিম বলেন, ‘আনোয়ার হোসেন মঞ্জুকে নতুন প্রজন্মের জন্য আদর্শ হিসাবে দেখানোর চেষ্টা করেছি। কারণ, শুধু রাজনৈতিক নেতাই নন তিনি একজন প্রজ্ঞাবান মন্ত্রীও। যিনি আমলাদের সঠিকভাবে পরিচালনা করতে জানেন। একজন ত্যাগী নেতা হিসেবে দেশের রাজনৈতিক ইতিহাসের ইতিবাচক ধারার প্রতিনিধি হিসাবে তাকে তুলে ধরার চেষ্টা করা হয়েছে। কারণ, সত্য বলতে হবে, ইতিহাসকে তুলে ধরতে হবে। দলকে ছাপিয়ে দেশের স্বার্থ বড় করে দেখার অনন্য দৃষ্টান্ত হিসাবে তাকে ইতিহাসে জায়গা না করে দেয়াটাও সাংস্কৃতিক অপরাধ বলে বিবেচনা করার সুযোগ সৃষ্টি হয়।’
নির্মাতা জানান, আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবগুলোতে অংশ নেবে ‘আয়রন ম্যান’। এটি নির্মাণ করা হয়েছে ঢাকা, পিরোজপুর ও গাজীপুরের বিভিন্ন লোকেশনে। প্রামাণ্য চলচ্চিত্রটিতে রাজনৈতিক, সাংবাদিক, গবেষকসহ বিভিন্ন শ্রেণি পেশার সামাজিক প্রতিনিধিরা মন্তব্য রেখেছেন। আনোয়ার হোসেন মঞ্জুর বর্ণনায় উঠে এসেছে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, শেখ হাসিনা, মানিক মিয়া, নতুন প্রজন্ম ও আত্মজৈবনিক নানা বয়ান।





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: