পাকিস্তানে অনলাইনে ইসলাম-বিরোধী মন্তব্য দেখলেই কোটি কোটি টাকা জরিমানা

বাক স্বাধীনতায় হস্তক্ষেপ কোনও মতেই মেনে নেওয়া যাবে না। প্রয়োজনে পাকিস্তান থেকে নিজেদের গুটিয়ে নিতে পারে গুগল, ফেসবুক বা টুইটারের মতো ডিজিটাল প্লাটফর্মগুলো। এই তিন সংস্থার পক্ষ থেকে পাকিস্তান সরকারকে কড়া বার্তা দিয়ে দিল এশিয় ইন্টারনেট কোয়ালিশন। খবর নিউজ এইটটিন।

সম্প্রতি ইমরান খানের সরকার সিদ্ধান্ত নিয়েছে ইন্টারনেটের দুনিয়ায় থাকা ডিজিটাল কন্টেন্টে নজরদারি করা হবে। প্রয়োজনে সেই কন্টেন্টে কাটছাট করারও অধিকার থাকবে এই নিয়ামক সংস্থার। হতে পারে জরিমানাও। এমনকি হুমকি দিয়ে বলা হচ্ছে, ৩.১৪ মিলিয়ন ডলার,

বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৬ কোটি টাকারও বেশি জরিমানা নেওয়া হবে যদি ইসলাম বিরোধি কোনও মন্তব্য এই মাধ্যমগুলোতে পাওয়া যায়। বাক্ স্বাধীনতা রোধের এই প্রয়াসকে কড়া নজরে দেখছে ইন্টারনেট জায়েন্টরা।গুগল ফেসবুক, টুইটারের মতো সংস্থাগুলোর যৌথ মঞ্চ এশিয়া ইন্টারনেট কোয়ালিশনের পক্ষ থেকে এর কড়া নিন্দা করা হয়েছে।

বলা হচ্ছে, এই আইনের ফলে অবাধ ইন্টারনেট ব্যবস্থা আর থাকছে না। এর ফলে ইন্টারনেট কোম্পানিগুলোর অস্তিত্বও আর আগের মতো থাকবে না। পাকিস্তানি নাগরিকদের নেটদুনিয়ায় অস্তিত্ব বজায় রাখতে ওয়াকিবহাল মহল এই আইন পুনর্বিবেচনা করার পরামর্শ দিচ্ছে।

দৃষ্টি আকর্ষণ এই সাইটে সাধারণত আম’রা নিজস্ব কোনো খবর তৈরী করি না..আম’রা বিভিন্ন নিউজ সাইট থেকে খবরগুলো সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি..তাই কোনো খবর নিয়ে আ’পত্তি বা অ’ভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।



আরও পড়ুন বাংলা ইনফোতে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: