কর্মক্ষেত্রে বুকের দুধ খাওয়ানোর ভিডিও দিলেন শুভশ্রী

ব্রাজিলে ২০১৪ সালে ন্যাশনাল অ্যাসেম্ব্লিতে ক্যামেরার লেন্স পাত্তা না দিয়ে বিতর্ক সভায় অংশগ্রহণকারী এক নারী এমপি তার সন্তানকে স্তন্যদান করেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ছবি ও ভিডিওতে দেখা গিয়েছিল, মাইক্রোফোনে নিজের বক্তব্য পেশ করতে করতেই সাবলীল ভঙ্গিতে তিনি মায়ের কর্তব্য পালন করছেন।

২০১৭ সালে পার্লামেন্টের অধিবেশন চলাকালেই কোলের সন্তানকে স্তন্যদান করেছিলেন অস্ট্রেলিয়ার বামপন্থী গ্রিনস পার্টির এক নারী সদস্য। নারী সাংসদের অধিবেশন কক্ষে দুধের শিশুকে স্তন্যদানের অনুমোদন দিতে ২০১৬ সালে একমত হয়েছিল অস্ট্রেলিয়ার পার্লামেন্টের উভয় কক্ষ। সেই নারী সাংসদের স্তন্যদানের বিষয়টি প্রশংসিত হয়েছিল বিশ্বজুড়েই।

এবার কলকাতার নায়িকা শুভশ্রী গাঙ্গুলী সন্তানকে দুধ পান করানোর সময় র‌্যাম্পে হাঁটা এক মডেল মায়ের ভিডিও শেয়ার করে কর্মক্ষেত্রে মায়েদের সন্তান দেখভালের বিষয়টি আলোচনায় আনলেন। কিছুদিন আগেই মাতৃত্বের স্বাদ পেয়েছেন শুভশ্রী। রাজ এবং শুভশ্রীর ঘর আলো করে এসেছে পুত্রসন্তান। তাদের সন্তানও সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয়।

মাঝে মধ্যেই পুত্রের নানা খুনসুটির ভিডিও ও ছবি আপলোড করেন রাজ এবং শুভশ্রী। সন্তান হওয়ার আগে এবং পরে শারীরিক গঠন থেকে শুরু করে ওজন বৃদ্ধি, সব কিছু নিয়েই প্রচুর কথার সম্মুখীন হতে হয় মায়েদের। বিশেষত রূপালি পর্দার সঙ্গে যুক্ত মায়েদের ক্ষেত্রে এই আলোচনা হয় বারবার। মাতৃত্বের পর অভিনেত্রীদের শরীরে মেদ নিয়ে আলোচনা নেট দুনিয়ায়ও যেন হট টপিক।

সেই সমালোচকদেরই জবাব দিতে যেন শুভশ্রী সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়ায় ওই মায়ের ভিডিওটি শেয়ার করেন। সেই ভিডিওতে দেখা যায়, এক নারী তার সন্তানকে দুধপান করাতে করাতেই র‌্যাম্প ওয়াক করছেন। অর্থাৎ মা হওয়ার পরেও সন্তানকে দুধপান করাতে করাতে নিজের কাজ করতে কোনো অসুবিধাই হচ্ছে না মায়ের।

নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে ভিডিওটি শেয়ার করলেও শুভশ্রী এ নিয়ে একটি শব্দও খরচ করেননি। কিছু না লিখেই যেন বুঝিয়ে দিয়েছেন, নীরবতাই প্রতিবাদ।শুভশ্রী এখন সন্তান নিয়ে বেজায় ব্যস্ত। তার প্রতিটা মুহূর্ত জড়িয়ে আছে সন্তান জুভানের সঙ্গে। শুভশ্রী ভাবছেন কাজে ফিরবেন। তার জন্য নিজেকে প্রস্তুত করছেন। কাজ করতে গিয়ে সন্তান দেখভালের বিষয়টি নিয়েও যে তিনি ভাবছেন তারই আভাস মিললো শেয়ার করা ভিডিওতে।এদিকে শুভশ্রী অভিনীত ‘হাবজি গাবজি’ নামের একটি সিনেমা রয়েছে মুক্তির অপেক্ষায়।



আরও পড়ুন বাংলা ইনফোতে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: