কাউন্সিলরদের ভোটে কুড়িগ্রাম পৌরসভায় আ.লীগের মেয়র প্রার্থী সাজু

মোস্তাফিজার রহমান সাজুকুড়িগ্রাম পৌরসভার নির্বাচনে মেয়র প্রার্থী বাছাইয়ে পৌর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুরে জেলা পরিষদের হলরুমে অনুষ্ঠিত সভায় আওয়ামী লীগের ৬ জন প্রার্থী দলীয় মনোনয়নের জন্য আবেদন করলেও পরে দুই জন প্রার্থী আবেদন প্রত্যাহার করে নেন। পরে পৌর আওয়ামী লীগের ৭১ কাউন্সিলরের মধ্যে ৬৭  কাউন্সিলরের ভোটে পৌর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক মোস্তাফিজার রহমান সাজুকে দলীয় মেয়র প্রার্থী নির্বাচিত করা হয়।

পৌর আওয়ামী লীগ সূত্র জানায়, কুড়িগ্রাম পৌরসভার নির্বাচনে মেয়র প্রার্থীর জন্য ৬ জন আবেদন করেন। তারা হলেন—কুড়িগ্রাম পৌরসভার বর্তমান মেয়র আব্দুল জলিল, সাবেক পৌর চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিউল ইসলাম, পৌর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক মোস্তাফিজার রহমান সাজু, সাবেক ছাত্রলীগ নেতা মমিনুল ইসলাম মমিন, আওয়ামী লীগ নেতা অলক সরকার ও নবারুন চক্রবর্তী মুন।

সভায় প্রার্থী নির্বাচনে ভোটের সিদ্ধান্ত হলে অলক সরকার ও নবারুন চক্রবর্তী তাদের আবেদন প্রত্যাহার করে নেন। পরে পৌর আওয়ামী লীগের ৭১ সদস্যের মধ্যে ৬৭ জন সদস্য মেয়র প্রার্থী নির্বাচনে ভোট প্রদান করেন। এতে পৌর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক মোস্তাফিজার রহমান সাজু ৩২ ভোট পেয়ে দলীয় মেয়র প্রার্থী নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজিউল ইসলাম পান ৩১ ভোট, বর্তমান মেয়র আব্দুল জলিল পান ২ ভোট।

মেয়র প্রার্থী নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন আওয়ামী লীগের সাবেক সভাপতি চাষী করিম, জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক রবি বোস, আওয়ামী লীগ নেতা বদিউল আলম ও আফতাব হোসেন চিনু।

নেতারা জানান, মেয়র প্রার্থী নির্বাচনে কেন্দ্রীয় সিদ্ধান্তের জন্য তিন জনের নাম পাঠানো হবে।





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: