বাংলালিংক ইনোভেটর্সে চ্যাম্পিয়ন টিম ডিকোড

উদ্ভাবনপ্রেমী তরুণদের জন্য আয়োজিত ডিজিটাল পরিকল্পনার প্রতিযোগিতা বাংলালিংক ইনোভেটর্স’র চতুর্থ আসরের চূড়ান্ত পর্বের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। চূড়ান্ত পর্বে ৫টি দল তাদের পরিকল্পনা উপস্থাপন করে। পরিকল্পনাগুলো মূল্যায়নের পর সেরা তিন দলের নামে ঘোষণা করেন বিচারকরা।
স্কিল ডেভেলপমেন্ট প্ল্যাটফর্মের ওপর পরিকল্পনা দিয়ে প্রথম স্থান অর্জন করে টিম ডিকোড। প্রতিযোগিতার প্রথম রানার আপ টিম হোয়াইট কলার ক্রু ও দ্বিতীয় রানার আপ টিম ব্লিংক গেমিং প্ল্যাটফর্মের ওপর তাদের পরিকল্পনা উপস্থাপন করে। তিন দলের সদস্যরা পাবে স্ট্র্যাটেজিক অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রাম’র অ্যাসেসমেন্ট সেন্টারে সরাসরি যোগদানের সুযোগ ও আকর্ষণীয় পুরস্কার। এছাড়া সেরা পাঁচটি দলের সদস্যরা বাংলালিংকের অ্যাডভান্সড ইন্টার্নশিপ প্রোগ্রামে (এআইপি) সরাসরি যোগদান করার পাশাপাশি লার্ন ফ্রম স্টার্টআপস ও ক্যাম্পাস টু করপোরেটে অংশ নিতে পারবেন।
অনলাইন প্ল্যাটফর্মে আয়োজিত চূড়ান্ত পর্বের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, তরুণদের মধ্যেই একটি জাতির মূল শক্তি ও সম্পদ নিহিত থাকে। ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নের জন্য ডিজিটাল উপায়ে তাদের ক্ষমতায়ন করা প্রয়োজন। আমাদের দায়িত্ব হলো এমন প্ল্যাটফর্ম তৈরি করা যেখানে তারা বিকশিত হবে ও তাদের ডিজিটাল দক্ষতা বৃদ্ধি করতে পারবে।
এছাড়া এই আয়োজনে যুক্ত ছিলেন ভিওন’র গ্রুপ চিফ পিপল অফিসার এলেনা সুতিক, বাংলালিংক’র প্রধান নির্বাহী এরিক অস, চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ, চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গ দত্ত প্রমুখ।
প্রতিযোগিতায় ১৬ হাজার তরুণ-তরুণী আবেদন করেন। সুনিয়ন্ত্রিত প্রক্রিয়ার মাধ্যমে বাছাইকৃত প্রতিযোগীরা অভিজ্ঞ প্রশিক্ষকদের তত্ত্বাবধানে গ্রুমিং, বুট ক্যাম্প সেশন, ওয়ার্কশপ ও আরও কিছু কার্যক্রমে অংশগ্রহণ করে দক্ষতা বৃদ্ধির সুযোগ পান।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: