মামুনুল হককে চট্টগ্রামে ঢুকতে দেবে না ছাত্রলীগ

/এমআর/বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনের বিরোধিতাকারী হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে চট্টগ্রামে ঢুকতে দেওয়া হবে না বলে ঘোষণা দিয়েছেন সরকারদলীয় ছাত্র সংগঠন ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাব প্রাঙ্গণে আয়োজিত এক সমাবেশ থেকে এই ঘোষণা করা হয়। ‘জঙ্গিবাদবিরোধী ছাত্র ও যুব ঐক্য পরিষদ’-এর ব্যানারে নগর ছাত্রলীগ নেতাকর্মীরা এই সমাবেশের আয়োজন করে।
সমাবেশে দক্ষিণ জেলা আওয়ামী লীগে সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্থপতি। তার হাত ধরেই আমরা স্বাধীনতা পেয়েছি। অথচ এখন কিছু ধর্ম ব্যবসায়ী উনাকে নিয়ে কটূক্তি করছেন। বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বাধা দিচ্ছেন। স্বাধীনতাবিরোধী ধর্ম ব্যবসায়ী মামুনুল হক বঙ্গবন্ধুকে নিয়ে যে মন্তব্য করেছে তা দেশদ্রোহের শামিল। শুধু চট্টগ্রামে নয়, বাংলাদেশের কোথাও বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে কটূক্তিকারী মামুনুল হককে সভা করতে দেওয়া হবে না।
নগর ছাত্রলীগ সভাপতি ইমরান আহমেদ ইমুর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সাবেক সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সাংবাদিক নেতা মাসুদুল হক, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম আর আজিম, সাবেক সাধারণ সম্পাদক মো. সালাহউদ্দিন, ছাত্রলীগ নেতা মহিউদ্দিন শাহ, আবুল হোসেন আবু প্রমুখ। সভা সঞ্চালনা করনে নগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর।
সভাপতির বক্তব্যে ইমরান আহমেদ ইমু বলেন, মামুনুল হক স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুকে নিয়ে যে মন্তব্য করেছে আমরা তার নিন্দা জানাই। তার সমাবেশ চট্টগ্রামের মাটিতে হবে না। কোনোভাবেই মামুনুল হককে চট্টগ্রামে ঢুকতে দেওয়া হবে না। অবশ্যই তাকে প্রতিহত করা হবে। তাকে প্রতিহত না করে আমরা ঘরে ফিরবো না। সমাবেশ শেষে সমাবেশস্থলে মামুনুল হকের একটি কুশপুত্তলিকা দাহ করা হয়।
প্রসঙ্গত, হাটহাজারী সদরের পার্বতী মডেল সরকারি উচ্চবিদ্যালয় মাঠে ২৫ নভেম্বর থেকে তিনদিনব্যাপী ‘তাফসিরুল কোরআন মাহফিল-২০২০’ আয়োজন করেছে ‘আল আমিন সংস্থা’ নামে একটি সংগঠন। প্রতি বছর শীতে সংস্থাটি এই মাহফিলের আয়োজন করে থাকে। মাহফিলের শেষ দিন শুক্রবার মামুনুল হককে ওই মাহফিলে অতিথি করা হয়েছে।





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: