কক্সবাজার ডিসি অফিসের সার্ভেয়ার ওয়াসিমের জামিন স্থগিত

সুপ্রিম কোর্টদুর্নীতির অভিযোগে দায়ের হওয়া মামলায় কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সার্ভেয়ার মো. ওয়াসিম খানকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন সুপ্রিম কোর্ট আপিল বিভাগের চেম্বার আদালত। আদালত তার আদেশে নিয়মিত কোর্ট না খোলা পর্যন্ত এই স্থগিতাদেশ বহাল থাকবে বলে জানিয়েছেন।
হাইকোর্টের আদেশের বিরুদ্ধে দুদকের করা আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (২১ জুলাই) বিচারপতি মো. নুরুজ্জামানের ভার্চুয়াল চেম্বার জজ আদালত এ আদেশ দেন। আদালতে ওয়াসিম খানের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।
এর আগে গত ১৯ ফেব্রুয়ারি কক্সবাজার সদর থানা বাস টার্মিনাল এলাকায় ঘুষের টাকাসহ মো. ওয়াসিম খানকে আটক করে র‌্যাব। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অভিযুক্ত মো. ফেরদৌস খান (৩৬) ও মো. ফরিদ উদ্দিন (৩৬) পালিয়ে যান। পরে ঘটনাস্থল থেকে ৬৬ লাখ ৭৫ হাজার ৫৫০ টাকা জব্দ করা হয়। পরে ওয়াসিম খানের স্বীকারোক্তি অনুযায়ী আরও ২৬ লাখ ৮৪ হাজার ৬০০ টাকা জব্দ করে র‌্যাব।
এরপর গত ১০ মার্চ মঙ্গলবার কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের তিন সার্ভেয়ারের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। জেলা সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-২ এর উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন মামলাটি দায়ের করেন।
মামলায় আসামিরা হলেন কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সার্ভেয়ার মো. ওয়াসিম খান (৩৭), মো. ফেরদৌস খান (৩৬) এবং মো. ফরিদ উদ্দিন (৩৬)। আসামীদের বিরুদ্ধে ৯৩ লাখ ৬০ হাজার ১৫০ টাকার দুর্নীতির অভিযোগ আনা হয়। তারা ক্ষমতার অপব্যবহার করে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের টাকা উঠিয়ে দেওয়ার আশ্বাসে এসব ঘুষ নেন।
পরে আসামীদের মধ্যে মো. ওয়াসিম খান জামিন চেয়ে হাইকোর্টে আবেদন জানান। সে আবেদনের শুনানি নিয়ে গত ৬ জুলাই তাকে জামিন দেন হাইকোর্ট। তবে সে আদেশের বিরুদ্ধে আপিল জানায় দুদক।





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: