গণপূর্ত অধিদফতরকে হাইকোর্ট প্রশাসনের চিঠি

সুপ্রিম কোর্টকরোনা পরিস্থিতিতে দেশের সব নিম্ন আদালতে স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে প্রয়োজনীয় অবকাঠামো উন্নয়ন ও চাহিদা মোতাবেক যাবতীয় লজিস্টিক সুবিধা দিতে গণপূর্ত অধিদফতরকে চিঠি দিয়েছে হাইকোর্ট প্রশাসন।

মঙ্গলবার (২১ জুলাই) গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী বরাবর সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী এ চিঠি পাঠিয়েছেন।

চিঠিতে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের নির্দেশনা অনুযায়ী, অধস্তন দেওয়ানি ও ফৌজদারি আদালত/ট্রাইব্যুনালগুলোতে স্বাস্থ্য অধিদফতরের জারি করা স্বাস্থ্যবিধি, শারীরিক ও সামাজিক দূরত্ব অনুসরণ করে শারীরিক উপস্থিতিতে বিচার কার্যক্রম চলমান রয়েছে।

‘করোনা ভাইরাসের বিস্তার রোধকল্পে স্বাস্থ্যবিধি বজায় রাখা নিশ্চিতকরণের জন্য এজলাস কক্ষ এবং আদালত ভবনে দ্রুত প্রয়োজনীয় অবকাঠামোর উন্নয়নসহ আনুষঙ্গিক ব্যবস্থা গ্রহণ করা আবশ্যক।’

দেশের সব অধস্তন আদালত/ট্রাইব্যুনালে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকল্পে প্রয়োজনীয় অবকাঠামো উন্নয়ন ও চাহিদা মোতাবেক যাবতীয় লজিস্টিক সুবিধা প্রদানসহ আদালত/ট্রাইব্যুনালের কার্যক্রম পরিচালনায় প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের জন্য চিঠিতে বিশেষভাবে অনুরোধ জানানো হয়।

 





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: