দেশের তৈরি হল সোশ্যাল মিডিয়া ও লার্নিং অ্যাপ ‘স্টারনোট সোশ্যাল’


বাংলাদেশে তৈরি হলো সামাজিক যোগাযোগমাধ্যম ও লার্নিং অ্যাপ ‘স্টারনোট সোশ্যাল’। অনলাইনে সহজে ইংরেজি শিক্ষা, নিউজফিড, ভিডিও, মেসেঞ্জার, অডিও ও ভিডিও কলিং, চ্যাটিং, গ্রুপ, ক্লাসরুম, নিউজ, পেইজ, গেমিং, ই-কমার্স, শিক্ষক, এম্বাসেডর, লিডারবোর্ড, বিনোদনসহ বেশ কয়েকটি সুবিধা রয়েছে এ অ্যাপে। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ যে ফিচারটি ব্যবহার করা হয় সেটি হচ্ছে ইংরেজিতে কথা বলা বা নতুন মানুষের সাথে কমিউনিকেশন স্কিল ডেভেলপ করার জন্য “রেনডম পার্টনার” কলিং, মেসেঞ্জার এবং পাবলিক গ্রুপ।

বাংলাদেশের তরুণ উদ্যোক্তা আরিফুল ইসলাম, শাহজাহান আলি, সামিন আরমান আবির ও রিফাত আহসান ভূইয়া মিলে এ বছরের (২০২০) প্রথমে সোশ্যাল এবং ইংরেজি ভাষা চর্চার এই অসাধারণ অ্যাপ্লিকেশন (অ্যাপ) তৈরি করেন।

এবিষয়ে স্টারনোট সোশ্যাল অ্যাপের ফাউন্ডার এবং সিইও আরিফুল ইসলাম বলেন, কর্মক্ষেত্রে ইংরেজি এখন জানতেই হয়। কিন্তু এ জন্য চাই চর্চা। ইংরেজি শিখতে বা কথা বলতে গেলে চর্চার সঙ্গী পাবেন কোথায়? এখন স্টারনোট সোশ্যাল অ্যাপই এমন সঙ্গী হিসেবে কাজ করবে।

আরিফুল ইসলাম বলেন, তিনি ইংরেজিতে অনেক দূর্বল ছিলো বলেই ২০১৭ সালে ফেসবুক ভিত্তিক একটা “প্রাকটিস ইংলিশ” নামক গ্রুপ দিয়ে তার যাত্রা শুরু করে, যেখানে বর্তমানে ১০০ এর বেশি দেশ থেকে ১ লক্ষের বেশি মানুষ রেগুলার ফ্রিতে ইংরেজি চর্চা করে । কিন্তু চর্চা করার ফলেও অনেক সময় ইংরেজিতে কথা বলার কাউকে না পেয়ে ইংরেজি কথোপকথন চর্চার প্রয়োজন বুঝতে পারেন তিনি। তখনই এমন একটি অ্যাপ তৈরির বিষয়টি মাথায় আসে। বর্তমানে ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে পৃথিবীর বিভিন্ন প্রান্তের মানুষের কাছ থেকে।

তিনি বলেন,  এটি আমাদের “স্টার ডিজি ইন্টারন্যাশনাল” এর একটি প্রডাক্ট তবে দেশকে ডিজিটাল করার লক্ষ্যে নতুন পরিকল্পনা নিয়ে অন্যান্য অ্যাপ্লিকেশন তৈরির কাজ আমরা শুরু করেছি।

অ্যাপ টি ডাউনলোড করতে ক্লিক করুন: https://bit.ly/2vCWqpe



আরও পড়ুন Techzoom এ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: