গুজরাটের মসজিদে করোনার চিকিৎসা – bangla music

গুজরাটের মসজিদে করোনার চিকিৎসা

ভারতের গুজরাট প্রদেশের গোদরা জেলার একটি মসজিদে করোনা সেন্টার স্থাপন করে রোগীদের সেবা দেওয়া হচ্ছে।প্রদেশের পঞ্চমহল জেলার গোদরা শহরের শেখ মাজাওয়ার রোডে অবস্থিত আদম মসজিদের নিচতলাকে করোনা চিকিৎসাকেন্দ্রে রূপান্তর করা হয়েছে। আগে তা নারী হজ ক্যাম্প হিসেবে ব্যবহৃত হতো।

নারী হাজিরা এখানে হজ সফরের প্রশিক্ষণ ও প্রস্তুতি নিতেন। শহরে করোনা রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় মসজিদের পরিচালনা পরিষদ করোনা সেন্টার করার সিদ্ধান্ত নেয় এবং তা সব ধর্ম-বর্ণের মানুষের জন্য উন্মুক্ত করে দেয়।হাসপাতালে দায়িত্বরত ড. আনোয়ার কাচবা বলেন, ‘স্থানীয় মুসলিমসমাজ ও ডাক্তাররা মসজিদের নিচতলার একটি হল করোনা চিকিৎসাকেন্দ্র করার প্রস্তাব করেন।

আমরা জেলার চিফ কালেক্টর ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তার কাছে ৫০ শয্যার করোনা সেন্টার করার অনুমতি চেয়েছিলাম, তাঁরা আমাদের ৩২ শয্যার অনুমতি দিয়েছেন। প্রশাসনের অনুমতি পেয়ে ১১ জুলাই থেকে সেবা প্রদান শুরু হয়েছে।’ সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার ধাপেরহাট ইউনিয়নের হিঙ্গারগাড়া গাছুরপাড়া গ্রামে মঙ্গলবার কোহিনুর বেগম (৫০) নামে এক গৃহবধূ বিষধর সাপের কামড়ে মারা গেছেন। তিনি ওই গ্রামের হবিবর রহমানের স্ত্রী।ধাপেরহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম নওশা জানান,

মঙ্গলবার সকালে হাঁসের খোয়ার থেকে কোহিনুর বেগম ডিম সংগ্রহ করছিলেন। এ সময় খোঁয়ারের সামনে থাকা গর্ত থেকে ওঠে আসা একটি বিষধর সাপ কোহিনুর বেগমের পায়ে দংশন করে। এতে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে পরিবারের লোকজন তাকে নিয়ে চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের উদ্দেশ্যে রওনা হন।

কিন্তু পথেই তার মৃত্যু হয়। তিনি আরও জানান, খবর পেয়ে পার্শ্ববর্তী এনায়েতপুর গ্রামের ওঝা আবু ছালেক মিয়া ঘটনাস্থলে গিয়ে ওই গর্ত খুড়ে একটি গোখরো সাপ বের করেন।



আরও পড়ুন বাংলা ইনফোতে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: