কুমিল্লায় ১০৩ দিনে কোভিড রোগী শনাক্ত ৫ হাজার

করোনাভাইরাস। প্রতীকী ছবিকুমিল্লায় আজ মঙ্গলবার আরও ৪৭ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলায় ১০৩ দিনে করোনা রোগী শনাক্ত হলো ৫ হাজার।

জেলার করোনাবিষয়ক ফোকাল পারসন ও কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন বলেন, কুমিল্লা জেলায় গত ৯ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সেই হিসাবে ১০৩ দিনে ৫ হাজার করোনা রোগী শনাক্ত হলো। এই সময়ে মারা গেছেন ১৩০ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৯৮৫ জন।

জেলায় প্রথম ৫০ দিনে করোনা শনাক্ত হয় ৮২১ জনের। আর শেষ ৫৩ দিনে শনাক্তের সংখ্যা ৪ হাজার ১৭৯ জন। এই সময়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৮৮৪ জন এবং মারা গেছেন ১০৬ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, নতুন শনাক্তদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনে ২০ জন, আদর্শ সদরে ১, বরুড়ায় ৩, লাকসামে ২, মনোহরগঞ্জে ১, বুড়িচংয়ে ৪, চৌদ্দগ্রামে ৪, দেবীদ্বারে ৯, ব্রাহ্মণপাড়ায় ১, দাউদকান্দিতে ১ ও সদর দক্ষিণে ১ জন রয়েছেন।

জেলায় এ পর্যন্ত ২৩ হাজার ৮২৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ২৩ হাজার ৬৭২ জনের প্রতিবেদন পাওয়া গেছে।

সিভিল সার্জন মো. নিয়াতুজ্জামান বলেন, স্বাস্থ্যবিধি মানলে এখনো সংক্রমণ নিয়ন্ত্রণে রাখা সম্ভব। কোরবানির হাট ঘিরে লোকসমাগম নিয়ন্ত্রণে রাখলে করোনাভাইরাসের বিস্তার কমবে। আরও কয়েকটা মাস কঠোরভাবে চলাফেরা করতে হবে।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: