রিমা’ন্ডে স্বিকার করলেন কেন স্বামী’কে তা’লাক দি’য়েছিলেন ডা. সাবরিনা!

রিমা’ন্ডে স্বিকার করলেন কেন স্বামী’কে তা’লাক দি’য়েছিলেন ডা. সাবরিনা!

আলো’চিত ক’রোনার নমুনা প’রীক্ষার নামে জালিয়াতির মা’মলায় জেকে’জি হেলথ কেয়ারের চেয়া’রম্যান ডা. সাব’রিনা আরিফ চৌধুরী’কে দ্বি’তীয় দফা জিজ্ঞা’সাবাদে দুই দিনের রি”মা’ন্ডে নিয়ে’ছে গোয়ে’ন্দা পু’লিশ (ডিবি)।প্রতিষ্ঠানটির গুল’শান কার্যাল’য়ে র‌্যা’বের অ’ভিযানের পর হঠাৎ করে স্বামী আরি’ফুল হক চৌধুরীকে ডি’ভো’র্স (তালাক) দেন সাবরিনা।গ্রে’ফতার থেকে র’ক্ষা পেতে দায় এড়াতে নাকি জে’কেজি’র প্রধান নির্বা’হী কর্মক’র্তা (সিইও) আরি”ফের অ’পক’র্মে তাদের মধ্যে বিচ্ছে’দে চে’ষ্টার কাহিনী ঘটে- তা খতিয়ে দেখ’ছেন ত’দন্ত সংশ্লিষ্ট পু’লিশ কর্ম’ক’র্তারা।

এই ডাক্তা’র দম্প’তির মুখো’মুখি জিজ্ঞা’সাবাদে কে’লেঙ্কা’রির জ’ন্য পরস্প’রকে দোষা’রোপ করা হলেও জে’কেজির সব ক’র্মকা’ণ্ডের স’ঙ্গে সাবরিনার স’ম্পৃক্ত”তার বিষয়টি পু’লিশ নিশ্চি’ত হয়েছে। স্বা’স্থ্য অধি’দফ’তরে তার অ’নৈতিক প্রভা’বেই জেকেজি ক’রো’না টে’স্টের কা’জ বাগি’য়ে নেয় বলে পু’লিশি তদ’ন্তে উঠে এসেছে ব’লে সূত্র জানিয়েছে।মাম’লার ত’দন্ত কর্ম’ক’র্তা’রা বলেন, গ্রে’ফতারের পর আরি’ফুল প্র’তারণা’র জন্য তার স্ত্রী’ ডা. সা’বরিনা ওরফে ‘মিষ্টিসহ ওই প্রতিষ্ঠানের চারজনকে দায়ী করেন। গতকাল আদা’লতে দেয়া পু’লিশের প্রতিবেদনে বলা হয়, তিন দিনের রি’মা’ন্ডে থাকা অবস্থায় সাবরিনা’কে দফা’য় দফায় মা’মলার বিষ’য়ে বিশদ জিজ্ঞা”সাবাদ করা হয়।তিনি মাম’লা সংক্রা’ন্ত অ’ত্যন্ত গুরু’ত্বপূর্ণ তথ্য দি’য়েছেন।

যা যাচাই-বাছাই চলছে। সাবরিনা তার সহ’যোগীদের নিয়ে সরকারি প্রতি’ষ্ঠানের নাম ও লোগো ব্যব’হার করে প্রতারণার মাধ্য”মে করো’না ভাই’রাসের প’জিটিভ ও নে’গেটি’ভের জাল রি’পো’র্ট সরবরাহ করেছিলেন। একজন সর’কারি চি’কিৎসক হয়েও সাব’রি’না স্বাস্থ্য অধি’দফত’রের বিভিন্ন সূত্রে প্রভাব খা’টিয়ে স্বা’মী আরিফুল চৌধু’রীর জেকে’জি হে’লথ কেয়া’রকে বিভিন্ন সরকারি কাজের আ’দেশ পাইয়ে দিতেন। ফলে জে’কেজি বেপ’রোয়া’ভাবে স’মাজে ব্যাপক ক্ষতি’সাধন করে ও বিপুল অর্থ হাতি’য়ে নি’য়েছে বলে প্রমা’ণ মি’লেছে।ত’দন্ত সূত্র ‘জানায়, সাব’রিনা সব জালিয়াতির জন্য তার স্বামীকে দুষছেন।

তিনি দাবি করেছেন, জে’কেজি’র জা’লিয়া’তির বিষয়টি তিনি অ”ধি’দফতরে অ’তি’রিক্ত মহাপ’রিচালক না’সিমা সুলতানা’কে আগেই জানিয়েছিলেন। আ’রিফুলের সঙ্গ ত্যা’গ করে তিনি বাবার বাসা’য় চলে যান। জালি’য়াতির সঙ্গে তার কো’নো সম্পৃক্ততা নেই।সূত্র জানায়, জি’জ্ঞাসা’বাদে ডা. সাবরিনা দাবি করেন, জেকে’জি ও ওভাল গ্রæপের অনেকেই এই অ’পকর্ম ও প্রতারণার সঙ্গে যুক্ত। তার স্বা’মী আরি’ফের এই কর্মকা’ণ্ড ও ব্য’ক্তিগত হ’য়রানির কা’রণে তিনি তাকে ডি’ভো’র্সও দিয়ে’ছেন। তবে আরিফের দাবি, সাব’রি’নার ‘এই অ’পক’র্মে জড়িয়ে’ছেন তিনি।ত’দন্ত সংশ্লিষ্ট’রা জানান, তাদের ডিভোর্স কা’র্যক’র হয়নি। এখনো তারা স্বামী-স্ত্রী’। দায় এড়াতে সা’বরিনা ডি’ফোর্স নাট’ক সা’জিয়েছেন বলে ধা’রণা করা হচ্ছে।ডা. সাবরিনা ফের রি’মান্ডে সাবরিনা: আ’লোচিত ক’রো’নার নমুনা পরী’ক্ষার নামে জালি’য়াতি’র মাম’লায় জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা আরিফ চৌধুরীকে দ্বিতী’য় দফা জিজ্ঞা”সাবাদে দুই দিনের রি’মান্ড দি”য়েছেন আ’দালত। গতকাল শুক্রবার দু”পুরে ঢাকা মহানগর পু’লি’শের গোয়ে’ন্দা শা’খার (ডিবি) আবেদনের পরি’প্রেক্ষি’তে ঢাকার চিফ মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট (সিএমএম) আ’দালত এই আদেশ দেন। আ’সামি সাবরিনাকে আ’দালতে হাজির করে ৫ দিন রিমা’ন্ডে নেয়ার আবেদন করে ডিবি।

আ’দালত উ’ভ’য়পক্ষের বক্তব্য শুনে আসা’মির দুই দিনের রি’মান্ড ম’ঞ্জুর করেন।গত ১২ জুলাই গ্রে’ফতারের পরের দিন সাবরি’না ওরফে মি’ষ্টিকে প্রথম দফায় ৩ দিনের রি’মান্ডে নেয়া হয়। বৃহস্পতিবার তার রি’মান্ডের তৃ’তীয় দিন শেষ হয়। একই মা’মলায় সা’বরিনা’র স্বামী ‘হেলথ কেয়ারের প্রধান নির্বাহী কর্মক’র্তা আরিফু’ল হক চৌধুরীকে রি’মান্ডে নিয়ে জিজ্ঞা’সা’বাদ কর’ছে ডিবি। তাকে গত বুধবার ৪ দিনের রি’মান্ডে নেয়া হয়।পাপের বোঝা হস্তা”ন্তরে’র চেষ্টা স্বামী-স্ত্রী’র: গত ২৩ জুন ডা. সাবরি’নার স্বা’মী আরিফসহ ৬ জনকে গ্রে’ফতার করে তেজ’গাঁও থানা পু’লিশ। ২৪ জুন তাকে ও সহ’যোগী সাঈদ চৌধুরীর দুই দি’নের রি’মান্ড ম’ঞ্জুর করেন ঢাকা ম’হানগর হাকিম আদা’লত। তাদের জি’সাবাদেও বেরিয়ে আসে গুরুত্বপূর্ণ তথ্য। এই দম্পতির বর্তমানে রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে রি’মান্ডে র’য়েছেন। রিমা’ন্ডে দফা’য় দফায় মু’খোমুখি হচ্ছে’ন আ’রিফ-সাব’রিনা। স্বামীর সামনে সাবরিনা বলেন, ‘আরিফের জন্যই আজ এই অব’স্থা’। আর স্বা’মী বলছেন, সব অ’প’কর্ম’ই জানতেন ও সু’বিধা নিয়েছেন সাবরিনা।সাবরিনার ব্যাংক হিসাব জ’ব্দ: জা’তীয় হৃদরোগ ই’নস্টি’টিউটের রেজি’স্ট্রার কার্ডি’য়াক সার্জন ও জে”কেজি হেলথ কে’য়া’রের চেয়া’রম্যান ডা. সাবরিনা শা’রমিন হু’সাইন ওরফে সা’বরিনা চৌধুরী ও মি’ষ্টির ব্যাংক হিসাব জ’ব্দ করতে বলেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এ বিষয়ে এ’নবিআ’রের সেন্ট্রা’ল ইন’টেলিজেন্স সেলের (সিআইসি) মহাপ’রিচালক মো. আলমগীর হোসেন বলেন, জেকে’জির চে’য়ার’ম্যান সাবরি’নাকে গ্রেফ’তা’রের পর’দিনই আম’রা বাংলা’দেশ ব্যাংকে চিঠি দিয়েছি। তার ব্যাংক হিসা’বের তথ্য চাওয়ার পাশাপা’শি তা’দের ব্যাংক হিসাব জ’ব্দ করতে বলা হয়েছে।



আরও পড়ুন বাংলা ইনফোতে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: