করোনায় মৃত প্রতি ১০০ জনের ৪৫ জনই ষাটোর্ধ্ব

প্রতীকী ছবি। ছবি: রয়টার্সবাংলাদেশে নতুন করোনাভাইরাসে (কোভিড-১৯) শূন্য থেকে ৪০ বছর বয়সীদের মৃত্যুহার কম। আর পৃথিবীর অন্যান্য দেশের মতো এখানেও ৬০ বছরের ঊর্ধ্বে বয়সীদের মৃত্যুহার বেশি।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বলছে, বাংলাদেশে নতুন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতদের প্রতি ১০০ জনের ৪৫ জনের বয়সই ৬০ বছরের বেশি। আর শূন্য থেকে ৪০ বছর বয়সীরা মারা গেছেন ১২ জন। বাকি ৪৩ জনের বয়স ৪১ থেকে ৬০ বছরের মধ্যে।

বাংলাদেশে আজ মঙ্গলবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৭০৯ জন। এর মধ্যে বয়সক্রম অনুযায়ী শূন্য থেকে ১০ বছর বয়সী ১৮ জন মারা গেছে। ১১ থেকে ২০ বছরের ২৯ জন, ২১ থেকে ৩০ বছরের ৮১ জন, ৩১ থেকে ৪০ বছরের ১৮৪ জন মারা গেছেন। এ ছাড়া মোট মৃত্যুর ৩৮৭ জনের বয়স ৪১ থেকে ৫০, ৭৮০ জনের বসয় ৫১ থেকে ৬০ এবং ১ হাজার ২৩০ জনের বয়স ৬০ বছরের বেশি।

গত ৮ মার্চ দেশে তিনজনের করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। আজ পর্যন্ত দেশে ২ লাখ ১০ হাজার ৫১০ জন আক্রান্ত হয়েছেন।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: