এবারের আইপিএল সংযুক্ত আরব আমিরাতে

গতকাল (সোমবার) স্থগিত করা হয়েছে ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। একদিন পরই এলো আইপিএল আয়োজনের খবর। দিনকয়েক ধরে চলা গুঞ্জনই হলো সত্যি। এবারের আইপিএল হতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। ক্রিকইনফোকে বিষয়টি নিশ্চিত করেছেন আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল।

গর্ভনিং কাউন্সিলের পরবর্তী সভার পর আনুষ্ঠানিক ঘোষণা আসবে বলে ছেপেছে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইটটি। প্যাটেল সূচির বিষয়ে কিছু না বললেও ক্রিকইনফোর খবর, ২৬ সেপ্টেম্বর থেকে ৭ নভেম্বর সূচি ধরে আইপিএল আয়োজনের পরিকল্পনা চলছে।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) অপেক্ষায় ছিল অক্টোবর-নভেম্বরের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিলের। যেটা পিছিয়ে যাওয়া ছিল সময়ের অপেক্ষা। অবশেষে গতকাল আইসিসি থেকে আনুষ্ঠানিক ঘোষণা আসার পর আইপিএল আয়োজনে আর কোনও সমস্যা থাকলো না।

ক্রিকইনফোকে প্যাটেল বলেছেন, ‘আমরা আইসিসির (টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের) আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষায় ছিলাম। এখন আমরা আইপিএল আয়োজনের জন্য সরকারের কাছে আবেদন করব।’ ইতিমধ্যে তারা ভারত সরকারের কাছে আবেদন করেছেও, প্যাটেলের বিশ্বাস, অনুমতি পেয়ে যাবেন।

প্যাটেল জানিয়েছেন, আরব আমিরাতের তিন ভেন্যু দুবাই, আবুধাবি ও শারজায় হবে ২০২০ সালের আইপিএল। এখন গ্যালারিতে দর্শক থাকবে নাকি দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা হবে, এই সিদ্ধান্ত ‘সংযুক্ত আরব আমিরাতের সরকারের ওপর’ নির্ভর করছে বলে জানিয়েছেন আইপিএল কমিটির চেয়ারম্যান।

এবারের আইপিএল শুরুর কথা ছিল ২৯ মার্চ। কিন্তু করোনাভাইরাসের কারণে শুরুতে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়, পরে অর্দিষ্টকালের জন্য ঝুলে যায় কুড়ি ওভারের প্রতিযোগিতাটি। দেশেই আইপিএলের আয়োজনের চেষ্টায় ছিল বিসিসিআই। কিন্তু ভারতে করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় প্রতিযোগিতার সব ম্যাচ আরব আমিরাতে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

এর আগে ২০১৪ সালে ভারতের সাধারণ নির্বাচনের কারণে আইপিএলের প্রথম ২০ ম্যাচ হয়েছিল আরব আমিরাতে। এরপর আবার ফিরেছিল ভারতে। তবে ২০০৯ সালের নির্বাচনে গোটা আইপিএলই হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। করোনাভাইরাস আবারও ভারতের বাইরে নিয়ে গেলো জমজমাট প্রতিযোগিতাটি।





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: