হেফাজত আমির আবারও হাসপাতালে

 

 

আল্লামা আহমদ শফী

বার্ধক্যজনিত নানা জটিলতা নিয়ে আবারও হাসপাতালে ভর্তি হয়েছেন হেফাজত ইসলামের আমির শাহ আহমদ শফী। মঙ্গলবার (২১ জুলাই) দুপুরে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

বর্তমানে তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছেন তার ছেলে আনাস মাদানী।

বাংলা ট্রিবিউনকে তিনি বলেন, বার্ধক্যজনিত কারণে অসুস্থবোধ করলে উনাকে চেকআপের জন্য হাসপাতালে আনা হয়। বর্তমানে তিনি হাসপাতালের আইসিইউতে রয়েছেন। উনার শারীরিক অবস্থা ভালো আছে বলে তিনি জানান।

এ সম্পর্কে জানতে চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবিরের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি মোবাইল রিসিভ করেননি।
৯৫ বছর বয়সী আলেম আল্লামা আহমদ শফী দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগে ভুগছেন। শারীরিক অসুস্থতা নিয়ে হেফাজত আমিরকে গত এক বছরে বেশ কয়েক বার হাসপাতালে ভর্তি করা হয়।

সর্বশেষ গত ৭ জুন গুরুতর অসুস্থ হয়ে চট্টগ্রাম মেডিক্যালে চিকিৎসা নিয়েছিলেন তিনি। আইসিইউতে সপ্তাহখানেক চিকিৎসা নিয়ে ১৬ জুন তিনি হাটহাজারি দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসায় ফিরে যান।
এর আগে গত ১১ এপ্রিল বিকেল সাড়ে ৫টার দিকে বমি, মাথাব্যথা, শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় হেফাজত আমিরকে চট্টগ্রামের প্রবর্তক মোড়ের সিএসসিআর হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে ১৪ এপ্রিল দুপুর ১টায় চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম থেকে এয়ার অ্যাম্বুলেন্স যোগে তাকে ঢাকা নিয়ে যাওয়া হয়। পরে করোনা পরীক্ষা করানো হলে রিপোর্ট নেগেটিভ আসে। পরে ২৬ মে মাসের শেষের দিকে হেফাজত আমিরকে চট্টগ্রাম নিয়ে আসা হয়।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: