শুরুই করে দিলেন মুশফিক

আজ অনুশীলনে মুশফিক। ছবি: ফেসবুকঘরে থাকতে থাকতে ক্লান্ত মুশফিকুর রহিম বেরিয়েই পড়লেন এবার। বাংলাদেশ দলের সিনিয়র এ ব্যাটসম্যান মাঠে নেমে পড়েছেন, শুরু করে দিয়েছেন অনুশীলন। বাংলাদেশের দলের সিনিয়র ক্রিকেটারদের মধ্যে মুশফিকই প্রথম, যিনি করোনায় ঘরবন্দী হয়ে পড়ার পর প্রথম মাঠে অনুশীলন শুরু করেছেন।

প্রথম দিনের অনুশীলনটা যদিও হালকা। তবে শুরু তো হলো। কাল মুশফিক মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এসেছিলেন। মাঠে একটি ছবি তুলে ফেসবুকে লিখেছিলেন, ‘অসাধারণ এই মাঠকে খুব মিস করছি। একমাত্র সৃষ্টিকর্তাই জানেন কখন আবার অনুশীলন শুরু করতে পারব।’ আজ সকালে তিনি অবশ্য মিরপুরে নয়, অনুশীলন শুরু করেছেন বাড্ডার বেরাইদে ফর্টিস গ্রুপের মাঠে। দৃষ্টিনন্দন এই মাঠে সকালে ঘণ্টা দুয়েক রানিং, স্ট্রেচিং আর পিচে হালকা নক করেছেন।

যথেষ্ট নিরিবিলি আর স্বাস্থ্যবিধি মানে অনুশীলন করার ভালো সুযোগ আছে বলেই মুশফিক এই মাঠটি বেছে নিয়েছেন। মুশফিকের অনুশীলন নিয়ে ফর্টিস গ্রুপের উপমহাব্যবস্থাপক মঈনুল হোসেন প্রথম আলোকে বললেন, ‘সকালে তিনি এখানে অনুশীলন করতে এসেছিলেন। আমাদের জানিয়েছেন, সপ্তাহে এক দিন এখানে আসবেন। অনুশীলনে আসার আগে তিনি আমাদের জানিয়ে আসবেন বলেছেন।’

জুনের প্রথম সপ্তাহেই মুশফিক বিসিবির কাছে মিরপুরে অনুশীলন শুরুর অনুরোধ করেছিলেন। দেশের করোনা পরিস্থিতি ভালো না হওয়ায় বিসিবি তখন মাঠে আসতে তাঁকে নিরুৎসাহিত করে। করোনা সংক্রমণের হার এখনো আগের মতোই অপরিবর্তিত। এর মধ্যেই নিজের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে কীভাবে কাজটা এগিয়ে নেওয়া যায়, সেটির বিকল্প খুঁজতেই মুশফিক বেছে নিয়ে ফর্টিস গ্রুপের বিশাল শূন্য মাঠটা।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: