জুলাইয়ের প্রথম ৭ দিনে ৩০৪ জনের মৃত্যু, ৭৫ শতাংশই হাসপাতালে

করোনাভাইরাস

করোনায় আক্রান্ত হয়ে আজ মঙ্গলবার (৭ জুলাই) পর্যন্ত মারা গেছেন দুই হাজার ১৫১ জন। মার্চ মাসে মৃতের সংখ্যা ছিল ৫ জন, এপ্রিলে ১৬৩ জন,  মে’তে ৪৮২ জন এবং জুনে ১ হাজার ১৯৭ জন। আর জুলাইয়ের প্রথম ৭ দিনে মারা গেছেন ৩০৪ জন। দেশে মোট মৃত্যুর ৬০ শতাংশের বেশি হয়েছে জুনে।

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য অনুযায়ী, ১-৭ জুলাই পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৩০৪ জন। এর মধ্যে হাসপাতালে মারা গেছেন ২২৭ জন, বাসায় ৭৩ জন এবং ৪ জন হাসপাতালে আসার আগেই মৃত্যুবরণ করেছেন। অর্থাৎ চলতি মাসের প্রথম ৭ দিনে মারা যাওয়াদের প্রায় ৭৫ শতাংশ হাসপাতালে মারা গেছেন। প্রায় ২৪ শতাংশ মারা গেছেন বাসায় এবং এক শতাংশের কাছাকাছি মৃত অবস্থায় হাসপাতালে এসেছেন।       

অর্ধেকের বেশি মৃত্যু ঢাকা বিভাগে

করোনায় এখন পর্যন্ত শুধু ঢাকা বিভাগেরই মারা গেছেন ৫১.৩৩ শতাংশ, যা সংখ্যায় এক হাজার ১০৪। মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এই তথ্য জানান প্রতিষ্ঠানটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, এখন পর্যন্ত মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৫১.৩৩ শতাংশ, চট্টগ্রাম বিভাগে ২৫.৮৯ শতাংশ, রাজশাহীতে ৪.৯৭ শতাংশ, খুলনায় ৪. ৫১ শতাংশ, বরিশালে ৩.৬৩ শতাংশ, সিলেটে ৪.২৩ শতাংশ, রংপুরে ৩.০২ শতাংশ এবং ময়মসিংহে ২.৪২ শতাংশ।

সংখ্যায় ঢাকা বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন একহাজার ১০৪ জন, চট্টগ্রামে ৫৫৭ জন, রাজশাহীতে ১০৭ জন, খুলনায় ৯৭, বরিশালে ৭৮, সিলেটে ৯১, রংপুরে ৬৫ এবং ময়মনসিংহ বিভাগে ৫২ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য অনুযায়ী, মৃত্যুবরণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব ৯৪০ জন, ৫১-৬০ বছরের ৬২৪ জন, ৪১-৫০ বছরের মধ্যে ৩২৩ জন, ৩১-৪০ বয়সী ১৫৫ জন, ২১-৩০ বছরের মধ্যে ৭১ জন, ১১-২০ বছরের মধ্যে ২৫ জন এবং ১০ বছরের নিচে ১৩ জন। 

 

 

 





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: