সবার আগে মাঠের অনুশীলনে মুশফিক!

উত্তরার একটি মাঠে অনুশীলন করছেন মুশফিক। করোনার কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের মাঠে ফেরানোর ব্যাপারে এখনও সিদ্ধান্তহীন। তাই বলে থেমে নেই মুশফিকুর রহিমের ব্যক্তিগত অনুশীলন। চার মাস ধরে ঘরবন্দি থেকে নিজেকে সচল রেখেছেন ফিটনেস অনুশীলনের মাধ্যমে। তবে মাঠের অনুশীলন খুব মিস করছিলেন। তাই গৃহবন্দিত্ব ছেড়ে মাঠেই নেমে পড়লেন ব্যাট-প্যাড নিয়ে।

অবশ্য এর কারণও আছে। দীর্ঘ এই কয়েকমাস ঘরকে জিম বানিয়ে ফেলা মুশফিক ফিটনেস নিয়ে কাজ করলেও স্কিল অনুশীলন করার সুযোগ পাচ্ছিলেন না। তাই মঙ্গলবার ঘর ছেড়ে সবার আগেই স্কিল অনুশীলনে নেমে পড়েন।
মঙ্গলবার সকালের দিকে উত্তরার একটি ক্রিকেট একাডেমি মাঠে এক পায়ে প্যাড পরে বেশ কিছুক্ষণ নকিং করতে দেখা গেছে তাকে। খেলেছেন সব ধরনের শটই। এ নিয়ে তিন মিনিট ৪০ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করেছেন নিজের ফেসবুক পেজে। সেখানে সবধরনের ফিটনেস ড্রিলও করতে দেখা গেছে। যার শুরুটা করেন রানিং দিয়ে। মাঠের দুই প্রান্তে বেশ কিছুক্ষণ রানিং করে, হালকা ওয়ার্মআপ সেরেছেন। এর পরই নতুন ব্যাট নিয়ে ২২ গজে নামেন। হালকা মানের বোলিংয়ের বিপক্ষে খেলেছেন সব ধরনের শট।

এক পায়ে প্যাড পরে বেশ কিছুক্ষণ নকিং করতে দেখা গেছে মুশফিককে। নিজের ফেসবুক পেজে লম্বা এই ভিডিও আপলোড করে তিনি অবশ্য সৃষ্টিকর্তার নিকট শুকরিয়া আদায় করেছেন, ‘আলহামদুলিল্লাহ।’

মাঠের অনুশীলন যে মুশফিক মিস করছেন, তা বোঝা যাচ্ছিল অনেক আগে থেকেই। গত মাসে বিসিবির কাছে ব্যক্তিগত অনুশীলনের অনুমতি চাইলেও তা পাননি। তাই এক মাস অপেক্ষার পর নিজেই ব্যাটিং অনুশীলনের ব্যবস্থা করেছেন। উত্তরার সেই একাডেমিতে তিনি অনুশীলন করেছেন ঘণ্টাখানেকের মতো। তার আগের দিন মিরপুরে হোম অব ক্রিকেটে গিয়ে সেখানেও কিছুক্ষণ সময় কাটিয়েছেন।

কিছুদিন আগে সতীর্থ তামিম ইকবালের সঙ্গে অনলাইন আড্ডাতেও মুশফিক বলেছিলেন, তার ছোঁয়া না পেয়ে ব্যাটগুলো কান্না করছে! আরও বলেছিলেন, লকডাউনের পর প্রথম দিনেই ১৫ ঘণ্টা পড়ে থাকবেন মাঠে।





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: