নারায়ণগঞ্জে কোভিডে আরও দুজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪২

নারায়ণগঞ্জে কোভিড-১৯ রোগে আক্রান্ত আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে ২ জন চিকিৎসক, জ্যেষ্ঠ নার্সসহ ১১৯ জনের মৃত্যু হলো। জেলায় নতুন করে আরও ৪২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৩৮৫। মঙ্গলবার বিকেলে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম প্রথম আলোকে বলেন, কোভিড-১৯ রোগে আক্রান্ত আরও দুজনের মৃত্যু হয়েছে। তাঁরা হলেন শহরের আমলাপাড়া এলাকার ৫৫ বছরের সমির কুমার সাহা ও সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকার ৬৮ বছরের ওয়াহিদ মিয়া। শহরের খানপুরে অবস্থিত ৩০০ শয্যা করোনা ডেডিকেটেড হাসপাতালে সোমবার বিকেলে ও রাতে চিকিৎসাধীন অবস্থায় তাঁদের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪১ জনের। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪২ জনের। আক্রান্ত হওয়ার পর আইসোলেশনে মোট সুস্থ হয়েছেন ৪ হাজার ৪ জন। নমুনা পরীক্ষা করা হয়েছে ২৬ হাজার ৭৭১ জনের।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সিটি করপোরেশন এলাকায় কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৪ জনের, আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৮৯ জন, নমুনা সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ৫৯ জনের। আইসোলেশনে থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৪১৪ জন।

সদর উপজেলায় মৃত্যু হয়েছে ২২ জনের, আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৭৭ জন, সুস্থ হয়েছেন ১ হাজার ৩১ জন। বন্দর উপজেলায় মৃত্যু হয়েছে ৩ জনের, আক্রান্ত হয়েছেন ১৯৬ জন, সুস্থ হয়েছেন ১২১ জন। আড়াইহাজারে মৃত্যু হয়েছে ৪ জনের, আক্রান্ত হয়েছেন ৫১১ জন এবং সুস্থ হয়েছেন ৪০২ জন। রূপগঞ্জ উপজেলায় ১০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪০ জন। আইসোলেশনে সুস্থ হয়েছেন ৭০১ জন। সোনারগাঁয়ে মৃত্যু হয়েছে ১৬ জনের, আক্রান্ত হয়েছেন ৪৭২ জন এবং সুস্থ হয়েছেন ৩৩৫ জন।

গত ৭ এপ্রিল করোনাভাইরাস সংক্রমণের ক্ষেত্রে নারায়ণগঞ্জকে অতি ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে চিহ্নিত করে আইইডিসিআর।





সম্পূর্ণ রিপোর্টটি প্রথম আলোতে পড়ুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: