৩৬ দিন পর ৪ হাজার পয়েন্ট ছাড়ালো ডিএসই সূচক

ডিএসইঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ৩৬ দিন পর আবারও চার হাজার পয়েন্টের ঘর অতিক্রম করেছে। সপ্তাহের তৃতীয় দিন মঙ্গলবার (৭ জুলাই)  ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৭ দশমিক ১৫ পয়েন্ট বা দশমিক ১৮ শতাংশ বেড়ে ৪ হাজার ১ দশমিক ৮১ পয়েন্ট হয়েছে।

এর আগে গত ৩১ মে এ সূচক ৪ হাজার ৬০ পয়েন্টে ছিল। এরপর তা চার হাজারের নিচে নেমে যায়।

ডিএসই-তে মঙ্গলবার (৭ জুলাই) ১৩৮ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়, যা আগের কর্মদিবসে ছিল ১৫০ কোটি ৬ লাখ টাকা। মঙ্গলবার ডিএসই-তে লেনদেন হয়েছে ৩১২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এর মধ্যে দর বেড়েছে ৪৭টির। আর কমেছে ৩৬টির। অপরিবর্তিত রয়েছে ২২৯টির দর।

টাকার অঙ্কে ডিএসই-তে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বিকন ফার্মাসিউটিক্যালসের শেয়ার। কোম্পানিটির ১২ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ৮ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৭ কোটি ৯৫ লাখ টাকার লেনদেনের মাধ্যমে এর পরের স্থানে রয়েছে এক্সিম ব্যাংক।

এদিকে মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএএসপিআই ৩৫ দশমিক ৯৯ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৩৭৪ পয়েন্ট হয়েছে, যা আগের দিনের তুলনায় দশমিক ৩১ শতাংশ বেশি।

সিএসই-তে এদিন ৩ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিন ছিল ৮৯ কোটি ১৭ লাখ টাকা। এদিন লেনদেন হয়েছে ১২০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২৭টির, কমেছে ১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৯টির দর।

 





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: