এখনই খুলছে না তাজমহল

করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় তাজমহল খুলে দেওয়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছে ভারত। এছাড়া আগ্রার কেল্লা ও সম্রাট আকবরের সমাধিও খুলছে না আপাতত। ব্রিটিশ সংবামমাধ্যম বিবিসি জানিয়েছে, এসব স্থান খুলে দেওয়ার তারিখ পরবর্তীতে ঘোষণা দেওয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

গত ১৭ মার্চ করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে তাজমহলসহ সব দর্শনীয় স্থান বন্ধের ঘোষণা দেওয়া হয়। রবিবার থেকে তাজমহল পর্যটকদের জন্য খুলে দেওয়ার কথা ছিল। তবে সেই সিদ্ধান্ত স্থগিত হয়ে গেছে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা মনে করছেন তাজমহল দর্শনে এই করোনা পরিস্থিতিতে দূরদূরান্তের পর্যটক যাবে না। গেলে যাবেন আশপাশ এলাকা থেকেই। তাজমহল দেখতে এমনিতেই দিল্লি থেকে মানুষ বেশি যান। আর দিল্লি এখন করোনার আঁতুড়ঘরে পরিণত হয়েছে। সেখান থেকে পর্যটকরা আগ্রায় ঢুকতে শুরু করলে আরও বেশি করে করোনা ছড়ানোর একটা কারণ হতে পারে বলে মনে করছেন  কর্মকর্তারা।

ভারতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ২১ হাজার ৩১০ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনায় দেশটিতে ৪২৫ জনের প্রাণ গেছে। এই নিয়ে ভারতে মোট মৃত্যু হয়েছে ২০ হাজার ১৮৪ জনের।





আরও পড়ূন বাংলা ট্রিবিউনে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

%d bloggers like this: